US Girl Missing: প্রায় ৩ বছর পর বাড়িতেই জীবিত উদ্ধার

US Girl Missing

জাস্ট দুনিয়া ডেস্ক: ৬ বছরের এক US Girl Missing হয়ে যায় ২০১৯-এ। এতদিন নিখোঁজ ভেবেই খোঁজ চলছিল তাঁর। পুলিশেও খবর দেওয়া হয়। কিন্তু আসল রহস্য যে একটি বাড়ির মধ্যেই লুকিয়ে রয়েছে তা বুঝতেই পারেনি তদন্তকারী দল। শেষ পর্যন্ত রহস্যের উন্মোচন হল বছর তিনেক পর। ২ বছরের বেশি সময় ধরে নিখোঁজ ছিল শিশুটি। সে উদ্ধার হল বাড়িরই একটি লুকনো ঘর থেকে। সিঁড়ির নিচের সেই ঘর থেকে তাঁকে গত বুধবার উদ্ধার করে পুলিশ। আমেরিকার নিউ ইয়র্কের শহরতলীর ঘটনা। শিশুটির নাম পাইসলি সুলতিস। তাঁক নিখোঁজ হওয়ার খবর পুলিশকে জানানো হয় ২০১৯-এ।

কিমবারলে ও কার্ক পাইসলিকে দত্তক নিয়েছিল তারই বায়োলজিক্যাল বাবা-মায়ের কাছ থেকে। অভিযোগকারীদের অভিযোগের কেন্দ্রে ছিল তাঁরাই। এদিন তাকে পুলিশ উদ্ধার করে সেই জায়গা থেকে ২৪০ কিলোমিটার দূরে যেখানে তাঁকে শেষ দেখা গিয়েছিল। যেখান থেকে সে নিখোঁজ হয়েছিল। সেখানে একটি বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। নিউ ইয়র্কের স্পেনসার শহরের একটি বাড়িতেই উদ্ধার হয় শিশুটি।

পুলিশ তাঁর বার্তায় জানিয়েছে, ‘‘বাড়িটিতে তল্লাশি চালানোর সময় তার বেসমেন্টে একটি গোপন ঘর থেকে শিশুটি উদ্ধার হয়। যা ছিল ছিল সিঁড়ির নিচে। সেই বোর্ড সরাতেই শিশুটিকে দেখতে পাই। যে ঘরটি ছিল অন্ধকার ও স্যাঁতস্যাঁতে।’’ পুলিশ এও জানিয়েছে, এই বাড়িতে এর আগেও পুলিশ তল্লাশি চালিয়েছে কিন্তু কিছু খুঁজে পায়নি। এতদিন ধরে তারা মিথ্যে কথা বলেছে পুলিশকে। তার বাবা-ও। সে জানিয়েছিলেন তিনি তাঁর মেয়ের খবর জানেন না।

তবে জানা যাচ্ছে,শিশুটির স্বাস্থ্য ঠিকই রয়েছে আর তার উপর কোনও অত্যাচারের নিদর্শন পাওয়া যায়নি। জানা গিয়েছে বাড়িটি ছিল শিশুটির ঠাকুরদার। শিশুটিকে লুকিয়ে রাখার জন্য এবং তার জীবন সংশয় ঘটানোর জন্য অভিযুক্ত করা হয়েছে তার বাবা-মাকে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)