Elon Musk আপাতত টুইটার কেনা স্থগিত রাখলেন

Elon Musk

জাস্ট দুনিয়া ডেস্ক: টুইটার কেনা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিলেন Elon Musk । তিনি নিজেই তাঁর টুইটার হ্যান্ডল থেকে সংবাদ সংস্থার একটি খবর পোস্ট করে সে কথা জানিয়েছেন। সেখানে তিনি লেখেন, ‘‘টুইটার ডিল সাময়িকভাবে স্থগিত রাখা হচ্ছে। স্প্যাম অথবা ফেক অ্যাকাউন্টের বিস্তারিত হিসেবের জন্য।’’ যখন থেকে তাঁর টুইটার কেনার কথা শুরু হয়েছে তখন থেকেই জাল অ্যাকাউন্টের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার কথা জানিয়ে আসছেন তিনি। সব সোশ্যাল মিডিয়ায়ই এমন ভুয়ো অ্যাকাউন্ট থাকে। তবে তিনি টুইটারকে একদম পরিষ্কার করে তবেই হাতে নিতে চাইছে।

আপাতত লক্ষ্য ভুয়ো অ্যাকাউন্টের হদিশ খুঁজে বের করা। তার পরই পরবর্তী পদক্ষেপ নেবেন তিনি। এদিকে প্রতিদিন টুইটার ব্যবহারকারী বাড়ছে। হাত বদলের খবরেও টুইটার ব্যবহারকারীর সংখ্যায় প্রভাব ফেলতে পারেনি। গত তিন মাসে নতুন টুইটার অ্যাকাউন্ট খুলেছেন ১ কোটি ৩০ লক্ষ মানুষ। এই অতিমারির পরিস্থিতিতে এটা রেকর্ড।

এদিকে ইলন মাস্ক টুইটার হাতে নেওয়ার পরই কর্মী ছাটাইয়ের পথে নেমেছেন। বেশ কিছু উচ্চপদস্থ কর্মীও চাকরী খোয়াতে পারেন বলে খবর। কমবে বেতনও। টুইটার কেনার বিপুল খরচ মেটাতেই এই সিদ্ধান্ত বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এমনিতেই টুইটার ব্যবহারকারীর সংখ্যা ২২৯ মিলিয়ন। ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার কেনেন তিনি। তার পরই জানিয়েছিলেন, বিশেষ কিছু ব্যবহারকারীকে টুইটার ব্যবহার করতে হলে টাকা দিতে হবে। সব মিলে পুরোপুরি টুইটারকে নেওয়র আগে সব দিক খতিয়ে দেখতে চাইছেন তিনি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)