Texas School Shooting: গুলিতে হত ১৯ ছাত্র

Texas School Shooting

জাস্ট দুনিয়া ডেস্ক: আবার বন্দুকধারীর হামলার শিকর আমেরিকার স্কুল। যাতে প্রাণ গেল ১৯ জন ছাত্র-ছাত্রীর। স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার ঘটে এই ভয়ঙ্কর ঘটনা (Texas School Shooting)। যে হামলা চালিয়েছিল সেও একজন কিশোর। তার কাছে বন্দুক কীভাবে এল তাও খতিয়ে দেখছে পুলিশ। পুলিশের গুলিতেই মৃত্যু হয় হামলাকারীর। টেক্সাসের উথালদের একটি প্রাথমিক স্কুলে হঠাৎই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে এক বন্দুকবাজ। জায়গাটি মেক্সোকো বর্ডারের গায়ে লাগা। বছরের সব থেকে মারাত্মক স্কুল শুটিংয়ের ঘটনা বলে এটিকে ব্যাখ্যা করা হয়েছে। দ্রুত পুলিশ পৌঁছলেও মৃত্যু আটকানো যায়নি।

টেক্সাস ডিপার্টমেন্টের অব পাবলিক সেফটি অফিশিয়ালের তরফে জানানো হয়েছে, বন্দুকবাজ প্রথমে তাঁর ঠাকুমাকে খুন করে তার পর স্কুলে পৌঁছয়। স্কুলের বাইরে নিজের গাড়ি রেখে সে স্কুলের ভিতরে ঢুকে যায়। হাতে ছিল হ্যান্ড গান এবং রাইফেল। গায়ে ছিল বর্ম। পুলিশের তরফে জানানো হয়েছে, এই হামলায় দু’জনের মৃত্যু হয়েছে যাঁরা ছাত্র নন। বলা হচ্ছে ছাত্রদের সকলের বয়স ৭-১০-এর মধ্যে।

২০১২-র পর এটিই সব থেকে মারাত্মক আক্রমণ স্কুলের উপর। যে স্কুলে এদিন হামলা হয়েছে সেখানে প্রায় ৫০০ শিশু রয়েছে। বিশেষত, যাঁদের বড় স্কুলে পড়ানোর ক্ষমতা নেই তাঁদের জন্যই এই স্কুল। রাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবট, শোক প্রকাশ করে টুইট করেছেন। শোক প্রকাশ করেছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনও। আবারও প্রশ্ন উঠছে আমেরিকার বন্দুক আইন নিয়ে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)