Arrange Marriage আতঙ্কে বিল বোর্ডে পাত্রীর সন্ধানে বিজ্ঞাপন

Arrange Marriage

জাস্ট দুনিয়া ডেস্ক: Arrange Marriage-এর আতঙ্ক কোন পর্যায়ে পৌঁছলে একজন এমন কাণ্ড ঘটাতে পারে। যা করলেন মহম্মদ মালিক। বিদেশের মাটিতে বসে পাত্রীর সন্ধানে নাকি প্রেমিকার সন্ধানে বানিয়ে ফেললেন একটা ওয়েবসাইট। সেখানেই তিনি থেমে থাকেননি। এর সঙ্গে বার্মিংহ্যাম জুড়ে রাস্তার মোরে মোরে ছেয়ে গিয়েছে তাঁর ছবি দিয়ে বিল বোর্ড। সেখানে লেখা, ‘সেভ মি ফ্রম অ্যান অ্যারেঞ্জ ম্যারেজ’। নিচে দেওয়া রয়েছে তার ওয়েবসাইটের নামও। মেয়েরা যাতে এই বিজ্ঞাপন দেখে তাঁর সঙ্গে সেখানে যোগাযোগ করতে পারেন।  ২৯ বছরের মহম্মদের এমন কীর্তি দেখে তাঁকে নিয়ে খবর না করে পারেনি বার্মিংহ্যাম লাইভ।

ইউকে-র এই ব্যাচেলর যে ওয়েবসাইটটি বানিয়েছেন তার নাম ‘ফাইন্ড মালিক আ ওয়াইফ’। ম্যানেচেস্টারের কোথাও কোথাও দেখা গিয়েছে একই বিজ্ঞাপন। মহম্মদ মালিক লন্ডনের বাসিন্দা। কিন্তু বার্মিংহ্যাম তাঁর কাছে সেকেন্ড হোম। তবে তিনি যে দেখে শুনে বিয়েতে অরাজি তেমনটা নয় কিন্তু। তবে সেই দেখা শোনাটা তিনি অন্যদের মতো করে নয় নিজের মতো করেই করতে চান। আর সেই করতেই এমন অভিনব পথ বেছে নিয়েছেন মিস্টার মালিক। তিনি বলেন, ‘‘আমি প্রথমে নিজের মতো করে চেষ্টা করতে চাই কাউকে খুঁজে পাওয়ার।’’

মহম্মদ মালিকের এমন অভিনব উদ্যোগকে স্বাগত জানিয়েছে অনেকেই। তবে তিনি যে এখনও তাঁর নারীকে খুঁজে পাননি তিনি সেটাও জানিয়েছেন। তিনি বলেন, ‘‘আমি এখনও সঠিক মেয়ে খুঁজে পাইনি। এটা বেশ কঠিন। তা আমাকে বিলবোর্ডের দ্বারস্থ হতে হয়েছে নজর কাড়তে।’’এটা ঠিক প্রত্যেকেরই জীবনসঙ্গী নিয়ে নিজের মতো কিছু ভাবনা-চিন্তা থাকে। মনের মধ্যে দীর্ঘদিন ধরে একটা ছবি তৈরি করা থাকে। প্রাথমিকভাবে সেটার সঙ্গে মিলিয়ে নিতে চান সকলেই। এর পর যখন সবটা মেলে না তখন শুরু হয় বোঝাপড়ার পালা। শেষ পর্যন্ত কোথাও একটা পৌঁছে মানুষ সিদ্ধান্ত নেয়। কিন্তু মাইকের পছন্দের তালিকাটা ঠিক কেমন?

‘‘আমার আইডিয়াল পার্টনারকে মুসলিম হতে হবে এবং যাঁর বয়স ২০-র ঘরে হবে। যে নিজেকে সব সময় উন্নত করতে চাইবে। আমি যে কোনও জাতির বিষয়ে খোলামেলা তবে আমি প্রচন্ডভাবে একজন পঞ্জাবী পরিবারের সদস্য। তাতে তাঁকে অংশ নিতে হবে।’’ তবে বিলবোর্ড লাগানোর পর থেকে শয়ে শয়ে বার্তা পেতে শুরু করেছেন পাত্র। যার সবগুলো দেখে উঠতে পারেননি তিনি এখনও। একটু সময় নিয়েই করতে চান তিনি।

তিনি বিলবোর্ডের কনসেপ্টে যাওয়ার আগে যে আরও অনেক রকমের পরিকল্পনার পথে হেঁটেছিলেন। সেগুলো খুব একটা কাজে লাগেনি স্ত্রী খুঁজে পেতে। তবে বিলবোর্ড নিজের ছবি দিতেই সাফল্য এল। তবে এখনও ফাইনাল সাফল্য আসেনি। এর আগে তিনি ডেটিং অ্যাপের পাশাপাশি ডেটিং ইভেন্টেও অংশ নিয়েছিলেন। এর পরই বন্ধুরা উপদেশ দেন নিজের মুখকে বিজ্ঞাপন করার। ১৪ দিনের লক্ষ্যেই এই বিলবোর্ড বিজ্ঞাপন বলে জানিয়েছেন তিনি। ১৪ জানুয়ারি তুলে নেওয়া হবে সবগুলো। সেটা দেখে আসা পাত্রীদের মধ্যে থেকে কেউ স্ত্রী হয়ে উঠবেন কিনা তা সময়ই বলবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)