বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী, গরমেই সারছেন শুভ কাজ

বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

জাস্ট দুনিয়া ডেস্ক: বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্দেন। কোভিডের প্রথম ঢেউয়ের সময় সবার আগে নিউজিল্যান্ডকে কোভিডমুক্ত করে রেকর্ড গড়েছিলেন মহিলা এই প্রধানমন্ত্রী। রাস্তায় নেমে কাজ করতে দেখা গিয়েছিল তাঁকে এই সময়। তাঁকে ঘিরে কৌতুহলেরও শেষ নেই। ৪০ বছরের মহিলা প্রধানমন্ত্রী একটা দেশকে শক্ত হাতে সামলাচ্ছেন। কিন্তু ব্যাক্তিগত জীবনটা তাঁর কেমন? তিনি যে আর ১০জন সাধারণ মেয়ের মতই তা বার বার প্রমাণ করেছেন তাঁর স্বাভাবিক জীবনযাত্রা দিয়ে। এবার তাই বিয়ে প্রসঙ্গেও তিনি অকপট।

কোস্ট রেডিওয়ে দেওয়া এক সাক্ষাৎকারে আর্দেন জানান, তিনি ও তাঁর পার্টনার দ্রুত একটা আমন্ত্রণের আয়োজন করবেন হয়তো। তাঁর পার্টনার ক্লার্ক গেফোর্ড একজন টেলিভিশন সঞ্চালক। জানা গিয়েছে শেষ পর্যন্ত তাঁদের বিয়ের দিন ঠিক হয়েছে। তবে সেটা কবে তা জানা যায়নি এখনও।

গেফোর্ডের বয়স ৪৪। ২০১৯-এ তাঁরা এনগেজমেন্ট সারেন। তাঁদের একটি দু’বছরের কন্যা সন্তানও রয়েছে। এবার বিয়ের পরিকল্পনা পাঁকা। এই গ্রীস্মেই হতে চলেছে সেই শুভ কাজ। তবে প্রচলিত নিয়ম-রীতি মেনে বিয়ের অনুষ্ঠান হওয়ার সম্ভাবনা যে নেই তার ইঙ্গিত তিনি নিজেই দিয়েছেন। তিনি মজা করে বলেছেন, ‘‘ব্রাইডাল পার্টির জন্য আমার বয়সটা মনে হয় কিছুটা বেশি।’’

২০১৭-তে আর্দেন যখন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েছিলেন তখন তিনি দেশের সব থেকে কনিষ্ঠ প্রধানমন্ত্রী ছিলেন। এবং তখন তিনি অন্তঃস্বত্তা ছিলেন। গত অক্টোবরে তিনি আবার ফেরেন বিপুল ভোটে জয়ী হয়ে। আর মনে করা হচ্ছে তাঁর এই বিপুল জয়ের পিছনে রয়েছে দেশে কোভিড-১৯-কে আটকে দেওয়া।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)