হিমাচলের ট্র্যাভেল ব্লগার মেক্সিকো রেস্টুরেন্ট শুট-আউটে মৃত

হিমাচলের ট্র্যাভেল ব্লগার

জাস্ট দুনিয়া ডেস্ক: হিমাচলের ট্র্যাভেল ব্লগার অঞ্জলি রিয়ত ঘোরার শখেই বেরিয়ে পড়েছিলেন সব সীমা টপকে দেশের গণ্ডি পেড়িয়ে সুদূর মেক্সিকোতে। কিন্তু সেটা সুখের হল না তাঁর জন্য। ফেরাই হল না নিজের ঘরে। ২৯ বছরের অঞ্জলি যদিও থাকতেন ক্যালিফোর্নিয়ায়। জন্মদিন পালন করতেই পৌঁছে গিয়েছিলেন মেক্সিকোর সেই অভিশপ্ত রেঁস্তোরায়। কে জানত জ‌ন্মদিনের উচ্ছ্বাস মৃত্যুতে বিলিন হয়ে যাবে। অঞ্জলির সঙ্গে তেমনটাই হল। এই শুট-আউটে মৃত দু’জন বিদেশি পর্যটকের মধ্যে একজন অঞ্জলি। দুই গ্যাংয়ের গুলির লড়াইয়ের মধ্যে পড়ে গিয়েছিলেন তিনি। ঘটনাটি ঘটে টুলুমের ক্যারিবিয়ান কোস্ট রিসর্টে।

গত বুধবারের এই ঘটনায় অঞ্জলি ছাড়াও মৃত্যু হয়েছে এক জার্মান পর্যটকের। ২২ অক্টোবর ছিল অঞ্জলির ৩০তম জন্মদিন। সেই জ‌ন্মদিনকে স্পেশাল করে রাখতেই স্বামী উৎকর্ষ শ্রীবাস্তবের সঙ্গে পাড়ি দিয়েছিলেন মেক্সিকোর এই রিসর্টে। তাঁরা থাকেন ক্যালিফোর্নিয়ার স্যান জোস সিটিতে। অঞ্জলির পুরো পরিবার রয়েছে হিমাচলে। ঘটনার পর অঞ্জলির স্বামী উৎকর্ষই তাঁর ছোটভাই আশিসকে ঘটনার খবর দেন। আশিস এই মুহূর্তে রয়েছেন শিকাগোতে।

রাতের খাওয়ার শেষ করে আইসক্রিম খাওয়ার জন্য অপেক্ষা করছিলেন তাঁরা বলে জানিয়েছেন উৎকর্ষ। কিন্তু রিসর্টের ঘর পর্যন্ত আর পৌঁছনো হয়নি। ২১ অক্টোবর হিমাচলে পরিবারকে জানান আশিস ঘটনার কথা। ঠিক তার পরের দিনই ছিল বাড়ির মেয়ের জন্মদিন। অঞ্জলির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লেখা রয়েছে তিনি একজন ট্র্যাভেল ব্লগার। তাঁর বাড়ি হিমাচলে। কিন্তু আপাতত তিনি রয়েছেন ক্যালিফোর্নিয়ায়। চাকরিসূত্রে তিনি লিঙ্কডিনের সঙ্গে যুক্ত। গত জুলাইয়ে এই সংস্থায় তিনি যোগ দেন। এর আগে তিনি ইয়াহু, ক্যালিফোর্নিয়া নিউজ টাইমস ডট কমের মতো সংস্থায় কাজ করেছেন।

ঘটনাটি ঘটে রাত ১০.৩০ নাগাদ। যখন অঞ্জলি ও আরও তিনজন সেখানকার রেঁস্তোরায় রাতের খাবার শেষ করেছিলেন। তখনই সেখানে দুই গ্যাংয়ের মধ্যে শুরু হয় ঝামেলা। গুলি এসে লাগে অঞ্জলি ও আর এক জার্মান মহিলার গায়ে। যিনি অঞ্জলির সঙ্গেই ছিলেন বলে জানা যাচ্ছে। অঞ্জলির জন্মদিন পালন করতেই তাঁদের সঙ্গে বাকিরাও গিয়েছিলেন। সেই সময় অঞ্জলির স্বামী তাঁদের সঙ্গে সেখানে ছিলেন না। অঞ্জলির ভাই প্রশাসনকে আবেদন জানিয়েছেন, দ্রুত সব কিছু শেষ করে যাতে অঞ্জলির দেহ নিয়ে তাঁদের দেশে ফিরতে দেওয়া হয়। এবং তাঁকে মেক্সিকোতে ঢোকার ভিসা দেওয়া হয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)