Mingus Mountain Hiking-এ গিয়ে নিখোঁজ, পাশে থাকল পোষ্য

Mingus Mountain Hiking

জাস্ট দুনিয়া ডেস্ক: পোষ্যরা হয়তো এমনই হয়। বার বার এই প্রমাণ মিলেছে বিশ্বের বিভিন্ন কোণায়। এবার ঘটনাটি ঘটেছে আমেরিকার আরিজোনার Mingus Mountain Hiking-এ গিয়ে। এখানে হাইকিংয়ে গিয়ে হঠাৎই হারিয়ে যান ডোনাল্ড হেইস। বয়স ৭৪। তাঁর সঙ্গে পায়ে পায়ে রওনা দিয়েছিল তাঁর পোষ্য রেঞ্জার। ল্যাব্রাডর প্রজাতির কুকুর ছিল রেঞ্জার। গত সপ্তাহে হাইকিংয়ে গেলেও তাঁরা না ফেরায় শুরু হয় খোঁজ। একসপ্তাহ খোঁজের পর পাওয়া যায় দু’জনকেই। তবে তাঁর আগে যখন হেইস বুঝতে পারেন তাঁরা রাস্তা হারিয়ে ফেলেছেন তখন তিনি ফরেস্ট পেট্রল টিমের সঙ্গে যোগাযোগ করেন।

পেট্রল টিমের তরফে তাঁকে বলা হয় তিনি যেখানে রয়েছেন সেখানেই যেন থাকে। কারণ ফরেস্ট পেট্রল দলের লোকের তাঁদের দিকেই যাচ্ছেন। কিন্তু হেইস সে কথা না শুনে নিজেই রাস্তা খুঁজতে শুরু করেন। যার ফলে পেট্রল টিম সেই লোকেশনে গিয়ে তাঁকে খুঁজে পায়নি। আবার শুরু হয় খোঁজ। শেষ পর্যন্ত গত বুধবার তাঁর খোঁজ মেলে ৬ দিন পর। ততক্ষণে মৃত্যু হয়েছে হেইসের। মরনাপন্ন অবস্থায় হেইসের পাশে তখনও ঠায় বসে রেঞ্জার।

৬ দিন ধরে না খেয়ে ততক্ষণে ডিহাইড্রেশন হয়ে গিয়েছে রেঞ্জারের। সঙ্গে ক্লান্তি। উদ্ধারকারী দল তাকে প্রাথমিকভাবে জল খাইয়ে অক্সিজেন দিয়ে হাসপাতালে নিয়ে যায়। জানা আচ্ছে উদ্ধারকারীদের তাদের খুঁজে পেতে সেই অবস্থাতেও সাহায্য করেছে রেঞ্জার। তার চিকিৎসার জন্য ইতিমধ্যেই অনেক সাহায্য উঠে এসেছে। রেঞ্জারকে সুস্থ করে হেইসের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়াটাই এখন লক্ষ্য হাসপাতালের।

প্রভূভক্ত রেঞ্জারের গল্প ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে দেশে, বিদেশে। তাঁর কীর্তি শুনে চোখে জল চলে এসেছে অনেকের। তাঁকে বাঁচাতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে প্রচুর মানুষ। অন্যদেরও সাহায্যের জন্য এগিয়ে আসার আবেদন জানানো হয়েছে। ইতিমধ্যেই চিকিৎসায় সাড়া দিচ্ছে রেঞ্জার।  রাতের খাবারও খেয়েছে। দ্রুত তাকে তার পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)