Lahore Blast আনারকলি মার্কেটে বিস্ফোরণে মৃত অন্তত ৩

Lahore Blast

জাস্ট দুনিয়া ডেস্ক: বৃহস্পতিবার Lahore Blast-এ ২০ জন আহত ও ৩ জনের মৃত্যু হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এদিন লাহোরের খুব বিখ্যাত বাজার আনারকলি মার্কেটের পান মণ্ডিতে জোড়ালো বিস্ফোরণ হয়। তখন বাজারে বেশ ভালই ভিড় ছিল। বিস্ফোরণের ধাক্কায় সাময়িক হুড়োহুড়ি শুরু হয়ে যায়। যাঁরা আহত হননি তাঁরা প্রাণ বাঁচিয়ে পালাতে শুরু করেন। ঘটনার ধাক্কা সামলে উঠে আহত ও মৃতদের উদ্ধার করা হয়। ততক্ষণে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিল স্থানীয় পুলিশও।

লাহোর পুলিশের মুখপাত্র রানা আরিফ তিন জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। ডনের খবর অনুযায়ী, বিস্ফোরণের তীব্রতায় আশপাশের দোকান, বাড়ির কাঁচের জানলা সব ভেঙে পড়েছে। লাহোরের এই আনারকলি বাজারে ভারতীয় সামগ্রী বিক্রি হয়। এটা ভারতীয় সামগ্রীরই বাজার বলে বিখ্যাত সে দেশে।

এখনও পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অপারেশন মহম্মদ আবিদ সামবাদিকদের বলেন, ‘‘আমরা বিস্ফোরণের ধরণ নিয়ে তদন্ত করছি। যে ২০ জন বিস্ফোরণের জন্য আহত হয়েছেন তাঁদের হাসপাতালে পাঠানো হয়েছে।’’ তিনি টাইমার লাগানো বিস্ফোরণের কথাও উড়িয়ে দিচ্ছেন না।

পুলিশ সূত্রের খবর, বোমাটি রাখা হয়েছিল বাজারের মধ্যের একটি বাইকে। বিস্ফোরণের পরে সেখানকার নমুনা খতিয়ে দেখে মনে করা হচ্ছে টাইমার ডিভাইস ব্যবহার করা হয়ে থাকতে পারে। তবে এখনই বিষয়টি নিয়ে নিশ্চিত করে কিছু জানাতে চাইছে না পুলিশ যতক্ষণ না তদন্ত শেষ হচ্ছে। যে হাসপাতালে আহতদের নিয়ে যাওয়া হয়েছে, সেখান থেকে জানানো হয়েছে আরও ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। আপাতত বাজার এলাকা ঘিরে রাখা হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)