Karachi Blast-এ কেঁপে উঠল এলাকা, গ্যাসের পাইপলাইনে বিস্ফোরণ

Karachi Blast

জাস্ট দুনিয়া ডেস্ক: Karachi Blast-এ ইতিমধ্যেই ১০ জনের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে হঠাই বিস্ফোরণে কেঁপে ওঠে করাচির বিস্তির্ণ এলাকা। এখনও পর্যন্ত যা খবর এই বিস্ফোরণে ১৩ জন আহত হয়েছেন। কিন্তু মৃত ও আহতের সংখ্যা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। কারণ ধ্বংসস্তুপের নিচে অনেকের আটকে থাকার অশঙ্কা রয়েছে। জানা গিয়েছে এদিন বিস্ফোরণটি ঘটে গ্যাসের পাইপলাইনে। তদন্ত শুরু হয়েছে এই বিস্ফোরণের। আদৌ এটা দুর্ঘটনা না নাশকতা তা নিয়ে সংশয় রয়েছে। দুর্ঘটনার কারণে পুরো এলাকা ধোঁয়ায় ঢেকে গিয়েছে। যে ধোঁয়ায়ও অনেকের অসুস্থ হয়ে পড়ে। কারণ যে গ্যাস ছড়িয়ে পড়েছে তা বিষাক্ত।

গ্যাসের পাইপ লাইনে বিস্ফোরণের কারণে অনেকটা এলাকাজুড়ে বিস্ফোরণ ঘটে। এলাকার ক্ষতির পাশাপাশি কাছাকাছি থাকা প্রায় ১০ জনের দেহ ছিন্নভিন্ন হয়ে যায়। ১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁরা সকলেই গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে। স্থানীয় হাসপাতালের তরফে এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যু নিশ্চিত করেছে। আহতদের মধ্যে ৪ জন অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় পুলিশ জানিয়েছে, নালার ভিতর দিয়ে যাওয়া গ্যাসের পাইপ লাইনে এই বিস্ফোরণ ঘটেছে। তার কাছাকাছি থাকা একটি বেসরকারি ব্যাঙ্ক এই বিস্ফোরণের জন্য ক্ষতিগ্রস্থ হয়েছে। শনিবার হওয়ায় ব্যাঙ্কে কর্মী কম ছিল সে কারণে বড় ক্ষতির হাত থেকে বেঁচে গিয়েছে। বিল্ডিংটি ক্ষতি হয়েছে অনেকটাই। তবে সেই সময় ব্যাঙ্কে কতজন গ্রাহক ছিলেন তা নিয়ে পরিষ্কার ধারণা এখনও পাওয়া যায়নি। ব্যাঙ্কের এই বাড়িটির অনেকটা অংশই ধ্বংস হয়ে গিয়েছে।

বিস্ফোরণ হওয়া পাইপ লাইনটি ব্যাঙ্কের প্রায় ভিতর দিয়েই গিয়েছিল। যে কারণে এই বাড়িটির এতটা ক্ষতি হয়। বিস্ফোরণের সময় ব্যাঙ্কে ৭ জন কর্মী থাকলেও গ্রাহক অনেক ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। মৃত এবং উদ্ধার হওয়া ব্যক্তিরা ব্যাঙ্ক কর্মী না গ্রাহক তা এখনও জানা যায়নি। ধ্বংসস্তুপ পরিষ্কারের কাজ চলছে। অনেকের তার নিচে আটকে থাকার সম্ভাবনা রয়েছে। এমনিতেই এই ব্যাঙ্কটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার কাজ চলছিল। কিন্তু তার আগেই বিস্ফোরণে ভেঙে পড়ল বাড়িটি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)