Joe Biden-এর সাংবাদিকদের উদ্দেশে গালাগালি শুনল গোটা বিশ্ব

Ukraine Issue

জাস্ট দুনিয়া ডেস্ক: মেজাজ হারিয়ে মাইকের সামনেই গালি দিয়ে বসলেন মার্কিন প্রেসিডেন্ট Joe Biden । সাংবাদিক সম্মেলনে হাজির হয়েছিলেন তিনি। সেখানে উপস্থিত সাংবাদিকরা তখন নিজেদের গুছিয়ে নিতে ব্যস্ত। অপেক্ষায় ছিলেন বাইডেন। মাইক্রোফোন তখন খোলাই ছিল। সোমবারের ঘটনা। তখনই তিনি এক সাংবাদিককে গালাগালি দিয়ে সম্বোধন করেন। কিন্তু তাঁকে নাম ধরে ডাকেননি। মাইকের সামনেই তিনি বলে ওঠেন, ‘‘স্টুপিড সন অফ আ বিচ’’। কিন্তু কেন তিনি তাঁকে এভাবে সম্বোধন করলেন? কেনই বা সাংবাদিক সম্মেলনের মধ্যে গালাগালি দিয়ে বসলেন বাইডেন?

ফক্স নিউজের সাংবাদিক পিটার ডুকি বাইডেনের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন দেশের মুদ্রাস্ফীতি নিয়ে। এবং তার পিছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে কিনা তিনি জানতে চেয়েছিলেন। আর তাতেই রেগে গেলেন প্রেসিডেন্ট। সেই প্রশ্ন যে তাঁর পছন্দ হয়নি সেটা তিনি তাঁর উত্তরেই বুঝিয়ে দিয়েছিলেন। সেখানে তিনি বলেন আরও বেশি মুদ্রস্ফীতি হবে। কিন্তু তার পরই দিয়ে বসেন গালাগালি।

যা সেই সাংবাদিক সম্মলনে থাকা সকলেই শুনতে পান। যাঁরা সাংবাদিক সম্মেলন রেকর্ড করছিলেন তাঁদের ক্যামেরাতেও রেকর্ড হয়ে যায় বাইডেনের সেই মন্তব্য। কিছুক্ষণের মধ্যেই বাইডেনের গালাগালির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। অনেক শব্দের মধ্যে তখন সেখানে উপস্থিত সাংবাদিকরা শুনতে না পেলেও পরে ভিডিও চালিয়ে সকলেই দেখতে পারেন বিষয়টি।

যে সাংবাদিকের উদ্দেশে এই মন্তব্য করেন বাইডেন তাঁকে একঘণ্টার মধ্যেই ফোন করে তিনি বলেন, এটা ব্যক্তিগতভাবে না নিতে। মজা করে সেই সাংবাদিক বলেন, এখনও ঘটনাটির কেউ ফ্যাক্ট চেক করেনি তার থেকে এবং কেউ বলেনি এটা সত্যি নয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)