ভারতীয় বংশোদ্ভুত আফগান নাগরিককে বন্দুক দেখিয়ে অপহরণ

ভারতীয় বংশোদ্ভুত আফগান

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতীয় বংশোদ্ভুত আফগান নাগরিকের অপহরণের খবর পাওয়া যাচ্ছে কাবুল থেকে। আকালি দলের নেতা মনজিন্দর সিং সিরসার করা একটি টুইটে এমনটাই জানা যাচ্ছে। ৫০ বছরের বাঁসুরি লাল কাবুলে ব্যবসা করতেন। সেখানকার কারতে পারওয়ান এলাকা থেকে তাঁকে অপহরণ করা হয় বলে জানা গিয়েছে। সিরসা, দিল্লি শিখ গুরদ্বারের ম্যানেজমেন্ট কমিটির প্রেসিডেন্টও। তিনি আফগানিস্তানের রাজধানী কাবুলে হিন্দু শিখ পরিবারগুলোর সঙ্গেও কথা বলেছেন, সকলেই খুব আতঙ্কে রয়েছেন বলে জানিয়েছেন তিনি। সকলে নিরাপত্তাহীনতায় ভুগছে।

বাঁসুরি লাল যখন তাঁর কাপড়ের দোকানে যাচ্ছিলেন তখনই তাঁকে অপহরণ করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ৫ জন লোক বন্দুক নিয়ে তাঁকে একটি গাড়িতে তুলে নেয়। তাঁর ভাই এবং সঙ্গে থাকা অন্যান্যরা সাহায্য চাইছে আশপাশে। সিরসা বলেন, তিনি সরকারের কাছে এই বিষয়ে সাহায্য চাইছেন। তিনি তাঁর ভিডিও টুইটটি বিদেশমন্ত্রককে ট্যাগ করেছেন। মন্ত্রকের তরফে জানানো হয়েছে তারা এই খবর পেয়েছেন এবং যথাসম্ভব ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিদেশমন্ত্রক ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিদেশমন্ত্রী এস জয়শঙ্করকেও সেই টুইটে ট্যাগ করা হয়েছে। গত মাসে ১৫০ জন ভারতীয়কে অপহরণের কথা শোনা গিয়েছিল কাবুল বিমান বন্দরের পথে। পরবর্তী সময়ে তাদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়। তারা সকলেই দেশে ফিরে এসেছিলেন। সরকারের তরফে এও জানানো হয়েছে, হিসেব বহির্ভূতভাবে অনেক ভারতীয় এখনও আফগানিস্তানে রয়ে গিয়েছেন। সতর্কতার সঙ্গে সেদিকে নজর রাখা হচ্ছে বলেও জানানো হয়েছে সরকারের তরফে। শুনুন কী বলছেন মনজিন্দর সিং সিরসা তাঁর ভিডিও পোস্টে—

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)