প্রথম Florona আক্রান্ত ধরা পড়ল ইজরায়েলে

Florona

জাস্ট দুনিয়া ডেস্ক: বিশ্বের প্রথম Florona আক্রান্তের খোঁজমিলল ইজরায়েলে। ফ্লোরোনা এমন একটি ভাইরাস যা কোভিড-১৯ ও ইনফ্লুয়েঞ্জার এক সঙ্গে সং ক্রমণ। বৃহস্পতিবার আরব নিউজ এই খবর জানিয়েছে। আরব নিউজ একটি টুইটে জানিয়েছে, ‘‘ইজরায়েলে প্রথম ফ্লোরোনা রোগী পাওয়া গেল, যা জোড়া সংক্রমণ কোভিড-১৯ ও ইনফ্লুয়েঞ্জার।’’এর মধ্যেই ইজরায়েলের জাতীয় স্বাস্থ্য পরিষেবার পক্ষ থেকে চতুর্থ টিকা প্রদানের পথে এগিয়েছে যাতে কোভিড-১৯-র বিরুদ্ধে মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে।

টাইম অফ ইজরায়েলের খবর অনুযায়ী, স্বাস্থ্যমন্ত্রকের ডিরেক্টর জেনারেল নাচম্যান অ্যাশ এদিন জানিয়েছেন, যাঁদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম তাঁদের জন্য বুস্টার ডোজ ওমিক্রন ঢেউয়র আগে কার্যকরী। কারণ তৃতীয়ডোজের পর ইতিমধ্যেই চার মাস কেটে গিয়েছে। শুক্রবার সকালে অ্যাশ বয়স্ক রোগীদের জন্য জেরিয়াট্রিক সুবিধের অনুমতি দিয়েছেন। মন্ত্রকের তরফে জানানো হয়েছে, কোভিড নতুন করে ফিরে আসার জন্য মানুষের স্বাস্থ্য ও জীবনের ঝুঁকির কথা মাথায় রেখে এই সুবিধে চালু করা হয়েছে।

ইজরায়েলে টানা কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বাড়ছে। স্বাস্থ্যমন্ত্রকের নতুন তথ্য অনুযায়ী বৃহস্পতিবার ৫০০০ জন আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)