China Passenger Plane-এ ভয়াবহ আগুন, ছিটকে গেল রানওয়ে থেকে

China Passenger Plane

জাস্ট দুনিয়া ডেস্ক: টিবেট এয়ারলাইন্সের বিমান রানওয়েতেই জ্বলে উঠল দাউদাউ করে। সেই সময় যাত্রী ছিল বিমানটিতে। চিনা বিমান বন্দরের ঘটনা (China Passenger Plane)। তবে সকলকে সেই জ্বলতে থাকা বিমান থেকে সুরক্ষিত বের করে আনা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে। বিমানটিতে যখন আগুন লেগে যায় তখন তাতে ১১৩ জন যাত্রী ছিলেন সঙ্গে ছইলেন ৯ জন ক্রু।চিনের দক্ষিণ-পশ্চিম শহর চংইং থেকে তিব্বতের নিংচি যাওয়ার কথা ছিল। ওড়ার ঠিক আগে সমস্যা দেখা দেওয়া উড়ান বাতিল করা হয় আর তখনই রানওয়ে থেকে ছিটকে বাইরে চলে যায় বিমানটি।

তখনই বিমানের সামনের দিকে আগুন ধরে যায়। একটি ডানায়ও আগুন লেগে যায়। বিমানের ওই অংশটির দাউ দাউ করে জ্বলতে থাকার ভিডিও ছড়িয়ে পড়ে। টিবেট এয়ারলাইন্সের পক্ষ থেকে বার্তা দিয়ে জানানো হয়েছে, সব যাত্রী ও ক্রু সদস্যরা সুরক্ষিত রয়েছেন। হালকা যাঁদের চোট লেগেছে তাঁদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

চংইং বিজায়ংবেই আন্তর্জাতিক বিমান বন্দরের তরফে জানানো হয়েছে, বিমান টিভি৯৮৩৩ টেক অফের সময় রানওয়ে থেকে ছিটকে যায়। যার ফলে বাঁদিকের অংশ ও সামনের অংশে আগুন ধরে যায়। ৪০ জনের মতো যাত্রীর হালকা চোট লেগেছে। বিমান বন্দরের তরফে তদন্তের কথাও জানানো হয়েছে।

গত মার্চে কুমমিং থেকে গুয়াংঝৌগামী বিমান ২৯ হাজার ফিট উচ্চতায় পাহাড়ে ভেঙে পড়েছিল। যাতে বিমানের ১৩২ জনই মারা গিয়েছিলেন। সেই দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। ব্ল্যাকবক্সের তদন্ত চলছে আমেরিকায়। মনে করা হচ্ছে তা আনলক করা গেলেই রহস্যের উন্মোচন হবে। তবে চিনের ইতিহাসে গত ৩০ বছরের সব থেকে ভয়াবহ বিমান দুর্ঘটনা বলা হচ্ছে এটিকে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)