স্মাগলার বেড়াল ধরা পড়ল পুলিশের জালে, মাদক নিয়ে পৌঁছে গিয়েছিল জেলে

স্মাগলার বেড়াল

জাস্ট দুনিয়া ডেস্ক: স্মাগলার বেড়াল শুনেছেন কখনও? হ্যাঁ, এমনটাই ঘটেছে। মাদক নিয়ে এই স্মাগলার বেড়াল পৌঁছে গিয়েছিল জেলের ভিতর আর তখনই ধরা পড়ে গেল পুলিশের জালে। আর তার পরই তাঁকে জেলবন্দী করা হল তবে বিশেষ জেলে। শুক্রবারের ঘটনা। পানামা প্রশাসন এই ঘটনায় এতটাই অবাক যে তদন্ত করবে না বিষয়টি উপভোগ করবে সেটাই এখন সব থেকে বড় বিষয়। তবে রাতারাতি এই স্মাগলার বেড়াল হিট হয়ে গিয়েছে নেট মাধ্যমে। আপাতত সে পুলিশের জালে।

চেহারা তার ধবধবে সাদা। পিঠের কাছে একটা ব্রাউন স্পট রয়েছে। স্বাস্থ্য বেশ নাদুসনুদুস। হঠাৎই গুটিগুটি পায়ে সে ঢুকে পড়ল নুয়েভা এসপেরানজা জেলের মধ্যে। যেখানে রয়েছে ১৭০০-র বেশি বন্দি।ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের কোলোনে রাজধানী পানামা শহরের  উত্তরে অবস্থিত এই জেল।

হঠাৎ সেখানে এই সাদা বেড়াল ঢুকতে দেখে পুলিশ। কিছু না ভেবেই তাঁকে ভিতরে ঢোকা থেকে আটকায় পুলিশ। তখনই তারা আবিষ্কার করে বেড়ালের গলায় কাপড়ের সঙ্গে বাঁধা রয়েছে কিছু একটা। দেখতে খানিকটা বেল্টের মতই। বেল্ট বলে ভুল হওয়াই স্বাভাবিক। কিন্তু পুলিশের চোখকে ফাঁকি দিতে পারেনি।

সেই বেল্ট থেকে বের হয় ‘হোয়াইট পাউডার’ এবং ‘ভেজিটেবল ম্যাটার’, জানা গিয়েছে পানামা প্রশাসনের পক্ষ থেকে। তার মধ্যে কোকেন, ক্র্যাক ও মারিজুয়ানা থাকার সম্ভাবনা রয়েছে। যদিও পুলিশ জানাচ্ছে এমনটা প্রথম হয়নি।

এই নিয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানানো হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে পশুদের ব্যবহার করে মাদক পাচারের বিষয়ট্ খতিয়ে দেখা হচ্ছে। তাদের তরফ থেকে সেই বেড়ালের ছবিও টুইট করা হয়েছে। বেড়ালটিকে পেট অ্যাডপশন সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। এর আগে ময়ুর বা ড্রোনের মাধ্যমেই জেলগুলোতে মাদক পৌঁছে দেওয়ার চেষ্টাও হয়েছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)