Canadian PM Justin Trudeau সপরিবারে আত্মগোপন করলেন

Canadian PM Justin Trudeau

জাস্ট দুনিয়া ডেস্ক: দেশ জুড়ে আন্দোলন, তুলে নিতে হবে কোভিড বিধি নিষেধ। আতঙ্কে বাড়ি ছাড়লেন Canadian PM Justin Trudeau । বাতিল করতে হবে টিকার বাধ্যতামূলক নিয়ম। এই আন্দোলনের ফলে জীবন সংশয়ের কথা ভেবেই আত্মগোপন করলেন ট্রুডো। এই মুহূর্তে উত্তাল গোটা দেশ। প্রধানমন্ত্রী প্রতিহিংসার শিকার হতে পারেন বলেই মনে করছে সে দেশের নিরাপত্তা ব্যবস্থা। তাই তড়িঘড়ি তাঁকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হল। দেশের পুলিশ আন্দোলনকে শান্ত করার কাজে নেমেছে। জাস্টিন ট্রুডো এই নিয়ে তৃতীয়বার দেশের প্রধানমন্ত্রী হয়েছেন। গত সেপ্টেম্বরেই নতুন করে দায়িত্ব তুলে নিয়েছেন।

যেখানে এই আন্দোলন দানা বেঁধেছে সেখান থেকে মাত্র ৪ কিলোমিটার দূরেই প্রধানমন্ত্রীর বাস। প্রধানমন্ত্রীর বাড়ি রিডিউ কটেজে। আর আন্দোলনকারীরা জমায়েত করছে কাআডার অন্টারিওতে অবস্থিত পার্লামেন্ট হিলের সামনে। তাদের অনেক দাবি। সরকারি নীতির বিরুদ্ধে মূলত এই আন্দোলন সঙ্গে কোভিড প্রোটোকল তুলে নেওয়ার দাবি। যাঁরা এই আন্দোলন করছেন তাঁদের বেশিরভাগই ট্রাক চালক। দেশের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে তাঁরা আন্দোলন চালাচ্ছেন।

সে কারণেই দ্রুত তাঁদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ট্রুডোর এক সন্তান করোনা আক্রান্তও হন এই একই সময়ে। যে কারণে গোটা পরিবারই আইসোলেশনে ছিল। তবে আন্দোলনকারীরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যেতে চান বলে প্রশাসনকে জানিয়েছেন। তাঁদের তরফেও শান্তি বজায় রাখার অনুরোধ জানানো হয়েছে। যদিও ক্রমশ আন্দোলনকারীদের সমর্থনে ভিড় বাড়ছে। বিভিন্ন ধরণের পোস্টারে ছেয়ে গিয়েছে এলাকা।

এদিকে কানাডায় করোনা সংক্রমণক্রমশ বাড়ছে। তার মধ্যে এই জমায়েতের ফলে তা আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ৯,৮৬৭ জন। গত দু’দিন এর থেকে বেশি ছিল। তবে বার ঊর্ধ্বমুখী হতে পারে বলে মনে করা হচ্ছে। প্রশাসনের তরফে দ্রুত আন্দোলন তোলার চেষ্টা চালানো হচ্ছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)