বিবাহ বিচ্ছেদ বিল ও মেলিন্দা গেটসের, বিয়ের ২৭ বছর পর আলাদা

বিবাহ বিচ্ছেদ বিল ও মেলিন্দা গেটসের

জাস্ট দুনিয়া ডেস্ক: বিবাহ বিচ্ছেদ বিল ও মেলিন্দা গেটসের, সোমবারই তাঁরা তাঁদের এই সিদ্ধান্তের কথা জানান।  সোমবার টুইট করে বিল গেটস জানান, তাঁরা বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন। যুগ্ম বার্তায় তাঁরা এই কথা জানান। জানান, দীর্ঘ ২৭ বছর এক সঙ্গে দারুণভাবে কাটানো ও অনেক কাজ কার পর তাঁরা আলাদা হচ্ছেন। তবে ব্যাক্তিগত সম্পর্ক শেষ হলেও তাঁরা এক সঙ্গে যেসব কাজ শুরু করেছিলেন তা তাঁরা চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন।

বিল অ্যান্ড মেলিন্দা গেটস ফাইন্ডেশন গোটা বিশ্বে দারুণভাবে সাড়া ফেলেছে তাঁদের কাজ দিয়ে। পাশাপাশি তাঁরা তাঁদের ব্যাক্তিগত জীবনের একাত্মতা যাতে বজায় থাকে তার অনুরোধ জানিয়েছেন কারণ আলাদা আলাদাভাবে নতুন জীবন শুরু করতে চলেছেন তাঁরা।

টুইট বার্তায় তাঁরা লেখেন, ‘‘গত ২৭ বছরে আমরা তিনজন অসাধারণ সন্তানকে বড় করে তুলেছি। একটি ফাউন্ডেশন তৈরি করেছি যা গোটা বিশ্বে কাজ করছে। যারা মানুষের স্বাস্থ্য নিয়ে কাজ করছে। এই কাজ আমরা যেভাবে চালাচ্ছিলাম সেভাবেই চলবে। কিন্তু একসঙ্গে স্বামী-স্ত্রী হিসেবে থাকার প্রতি আর বিশ্বাস নেই জীবনের আগামী পথ চলায়। আমরা আমাদের জীবনে জায়গা ও  গোপনীয়তা চাই নতুনকে জীবনে গ্রহন করে নেওয়ার জন্য।’’

তবে গেটস ফাইন্ডেশনের সঙ্গে কাজ করা সকলকে অভয় দিয়েছেন তাঁরা। জানিয়ে দিয়েছেন, ব্যাক্তিগত জীবনে বিচ্ছেদ কাজের উপর কোনও প্রভাব ফেলবে না। যে যেভাবে যে পোস্টে ছিলেন বা যেভাএ কাজ হচ্ছিল সেভাবেই চলবে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)