ভারতে না যাওয়ার অনুরোধ আমেরিকার পাবলিক হেলথ এজেন্সির

ভারতে না যাওয়ার অনুরোধ আমেরিকার

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতে না যাওয়ার অনুরোধ আমেরিকার নাগরিকদের উদ্দেশে। এমনকী পুরো ভ্যাকসিন নেওয়া থাকলেও যাতে ভারতে না যাওয়া হয়, তেমনটাও বলা হল। এর থেকেই বোঝা যাচ্ছে ভারতের এই মুহূর্তে করোনাভাইরাসের পরিস্থিতি ঠিক কোন জায়গায় রয়েছে। প্রথম ঢেউয়ে ভয়ঙ্কর রূপ নিয়েছিল আমেরিকা। সেই আমেরিকা চাইছে আপাতত ভারত থেকে দূরে থাকতে।

সেন্টার্স ফর ডিসিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন-এর তরফে বলা হয়েছে, যাঁরা যেতে বাধ্য তাঁরা যেন ভ্যাকসিনের সব ডোজ পুরো করে তবেই যান। এর আগে ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল হংকং।

ভারতে দেশ জুড়ে ছোট ছোট আকাড়ে হলেও কার্ফু এবং লকডাউন শুরু হয়েছে। কিন্তু আপাতত কোভিড আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখি। ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার পরও প্রচুর মানুষ আক্রান্ত হচ্ছেন প্রতিদিন। যার ফলে দেশ জুড়ে চিকিৎসার আকাল দেখা দিয়েছে।

সিডিসি-র তরফে বার্তা দিয়ে বলা হয়েছে, ‘‘যদি আপনার ভারতে যাওয়াটা বাধ্যতামূলক হয় তাহলে পুরো ভ্যাকসিনের ডোজ নিন। সবাই সব সময় মাস্ক ব্যবহার করুন এবং ছ’ফিটের দূরত্ব বজায় রাখুন। ভিড় জায়গায় যাবেন না এবং হাত ধোন।’’ সব কিছুর পরও না যাওয়ারই পরামর্শ দেওয়া হচ্ছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)