আবার বন্দুক বাজের হামলা আমেরিকার বিশ্ব বিদ্যালয়ে

Shootout At Dumdum

ফ্লোরিডার স্কুলের পর লুসিয়ানা বিশ্ববিদ্যালয়। আবারও বন্দুক বাজের হামলা। তবে এ বার কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। দু’জন আহত হয়েছেন। যদিও সেই আঘাত গুরুতর নয়। স্থানীয় পুলিশ নিশ্চিত করেছে, বিশ্ব বিদ্যালয়ের নর্থ ক্যাম্পাসে ঘটে এই গুলি চালানোর ঘটনা। বিশ্ব বিদ্যালয়ের তরফে এই ঘটনার কথা টুইট করেও জানানো হয়েছে।

ফ্লোরিডার স্কুলে ১৭ জন ছাত্র-ছাত্রীর মৃত্যুর পর আবার এই ঘটনায় প্রশ্ন উঠে গেল সাধারণ মানুষের কাছে বন্দুক থাকার যে নিয়ম আমেরিকায় রয়েছে তার সংস্কার প্রয়োজন। যার ফলে চাপ সৃষ্টি হয়েছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপর। ফ্লোরিডার পার্কল্যান্ড স্কুলে যার গুলিতে এত বড় মৃত্যুর ঘটনা ঘটেছিল সেই নিকোলাস ক্রুজ এআর-১৫ বন্দুকটি কিনেছিল গত বছর। তখন সবে সে ১৮তে পা দিয়েছে।

শুক্রবার সকালে ওয়াশিংটনে এক কনফারেন্সে ভাষণ দেওয়ার কথা ছিল ট্রাম্পের। সেখানে বন্দুকের আইন নিয়েও কিছু বক্তব্য রাখার সম্ভাবনা ছিল। এর মধ্যে স্কুলে ‘আর্ম শিক্ষক’ রাখা নিয়ে যে প্রশ্ন উঠেছে, বিতর্কীত হলেও তা নিয়েও কথা হতে পারত। এর মধ্যেই লুসিয়ানা বিশ্ব বিদ্যালয়ের বন্দুকবাজের হামলা নিয়ে তদন্ত শুরু করে দিয়েছে পুলিশ। হতাহতের সংখ্যা বাড়েনি কারণ ঘটনার সময় ইমার্জেন্সি অ্যালার্ট দিয়ে সবাইকে সাবধান করে দেওয়া হয়েছিল।