কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে ১৪ দিন জেল হেফাজতে, লখিমপুরের মামলায় জানাল আদালত

কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে ১৪ দিন জেল হেফাজতে

জাস্ট দুনিয়া ডেস্ক: কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে ১৪ দিন জেল হেফাজতে থাকবেন। লখিমপুর খেরির ঘটনার প্রেক্ষিতে এমনটাই জানাল আদালত। উত্তরপ্রদেশের লখিমপুরে চার কৃষক-সহ আট জনের মৃত্যুর ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিসের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। শনিবার ১২ ঘণ্টার জিজ্ঞসাবাদ শেষে আশিসের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তার পর তাঁকে গ্রেফতার করা হয়। রবিবার আশিসকে হাজির করানো হয় আদালতে। বিচারক তাঁর নির্দেশে জানান, কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে ১৪ দিন জেল হেফাজতে থাকবেন।

এই ঘটনায় ইতিমধ্যেই কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে সুর চড়িয়েছেন বিরোধীরা। কংগ্রেস নেতা রাহুল ও প্রিয়ঙ্কা গান্ধী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করার আবেদন জানিয়েছেন। সাত সদস্যের একটি প্রতিনিধি দল তাঁর সঙ্গে দেখা করতে চান। কংগ্রেস আবেদনে জানিয়েছে, এই ঘটনায় রাষ্ট্রপতি যেন হস্তক্ষেপ করেন। যত দিন না কেন্দ্রীয় প্রতিমন্ত্রী পদত্যাগ করছেন তত দিন নিরপেক্ষ তদন্ত হবে না বলেই দাবি করেছেন বিরোধীরা।

লখিমপুর খেরিতে কৃষকদের জমায়েতে গাড়ি চালিয়ে চার কৃষককে হত্যা করার অভিযোগ উঠেছিল আশিসের বিরুদ্ধে। কিন্তু ঘটনার দিনই সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন আশিসের বাবা অজয়। তিনি বলেছিলেন, ঘটনার সময় লখিমপুর খেরিতে ছিলেন না আশিস। যদিও পরবর্তীকালে একাধিক ভিডিয়ো প্রকাশ করে দাবি করা হয়, যে গাড়ি ঘটনাস্থলে দেখা যাচ্ছে, সেটি আশিসের। সংযুক্ত কৃষক মোর্চার তরফ থেকেও আশিসের গ্রেফতারির দাবি তোলা হয়। তার পরই শনিবার পুলিশের জিজ্ঞাসাবাদের সামনে উপস্থিত হন আশিস।

পুলিশ সূত্রে খবর, সকাল থেকে রাত গড়িয়েও চলে জেরা। করা হয় ৩২টি প্রশ্ন। শেষে বয়ানে একাধিক অসঙ্গতি থাকায় ও তদন্তে সহযোগিতা না করার অভিযোগে গ্রেফতার করা হয় আশিসকে। এ বার তাঁকে পাঠানো হল বিচারবিভাগীয় হেফাজতে।

লখিমপুর-কাণ্ডের পাঁচ দিন পর গ্রেফতার করা হল আশিস মিশ্রকে। যদিও প্রথম থেকেই বিরোধীদের তরফে আশিসকে গ্রেফতারের দাবি তোলা হয়। সব মহল থেকে গ্রেফতারির দাবি উঠতে থাকে। শনিবার এই নিয়ে জেরা করতে শুরু করে পুলিশ। তার পরেই শনিবার রাত ১১টা নাগাদ গ্রেফতার করা হয় আশিসকে। আশিসের নামে একটি এফআইআর করা হয়েছে।

লখিমপুর খেরি-কাণ্ডে গ্রেফতার করা হল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র মনুকে। শনিবার এই ঘটনায় দীর্ঘ ক্ষণ জেরা করা হয় আশিসকে। প্রায় ১২ ঘণ্টা চলে জিজ্ঞাসাবাদ। করা হয় ৩২টি প্রশ্ন। পুলিশ সূত্রে খবর, আশিসের বয়ানে একাধিক অসঙ্গতি পাওয়া গিয়েছে। পরে শনিবার রাতে পুলিশ সাংবাদিকদের জানিয়েছে, তদন্তে অসহযোগিতা করছেন আশিস। সে কারণেই পুলিশ গ্রেফতার করেছে তাঁকে। সূত্রের খবর, রবিবার তাঁকে আদালতে হাজির করানো হতে পারে।


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)