Shimla Snowfall: রবিবার প্রবল তুষারপাতে ঢাকল শিমলা

Shimla Snowfall

জাস্ট দুনিয়া ডেস্ক: জানুয়ারির শেষে পৌঁছে গেলেও বিভিন্ন হিল স্টেশনে যেন তুষারপাত থামছেই না। রবিবার Shimla Snowfall-এ পর্যটকদের উচ্ছ্বাস ছিল দেখার মতো। রবিবার নতুন করে তুষারপাতের ঘটনা ঘটল হিমাচলের বিভিন্ন এলাকায়। এখনও ছুটির মেজাজে রয়েছে গোটা দেশ। প্রচুর পর্যটক রয়েছে শিমলায়। তার উপর আবার রবিবার। দু’দিন পর ২৬ জানুয়ারির ছুটি। যে কারণে বিভি‌ন্ন পর্যটন কেন্দ্রে ভিড় ডমতে শুরু করেছে শনিবার থেকেই। প্রকৃতি তাঁদের হতাশ করল না। রবিবার বরফের চাদরে ঢেকে গেল শিমলা ম্যাল।

গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও শিলা বৃষ্টিও হচ্ছে। আবার কোথায় বৃষ্টির সঙ্গেই চলছে তুষারপাত, তেমনটাই রবিবার ঘটল শিমলায়। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী এই তুষারপাত হিমাচলের বিভিন্ন এলাকায় চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। এই খবরে হিমাচলের আশপাশের এলাকা থেকে পর্যটকরা পাহাড়মুখি হবে নিশ্চিত।

হিমা‌চল থেকে যে ছবি পাওয়া যাচ্ছে তাতে দেখা যাচ্ছে শিমলা স্টেশন, রেল লাইন পুরো ঢেকে গিয়েছে সাদা বরফে। বরফ কেটেই চলছে কালকা-শিমলা ট্রেন। সেই দৃশ্যও অভূতপূর্ব। বরফের মধ্যে দিয়ে ট্রেন যাত্রা। সুইজারল্যান্ডে এমন দৃশ্য হামেশাই দেখা যায়। কিন্তু ভারতে তা মাঝে মাঝেই দেখা যায়। বিজেপি নেতা মনজিন্দর সিং সিরসা ট্রেনের ভিডিও পোস্ট করে লিখেছেন, এমন দৃশ্য উপভোগ করার জন্য সুইজারল্যান্ডের পরিকল্পনা করার দরকার নেই।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)