Howrah-Digha Train: ট্র্যাকে ফিরছে কাণ্ডারী এক্সপ্রেস

Howrah-Digha Train

জাস্ট দুনিয়া ব্যুরো: দীঘা যাত্রীদের জন্য সুখবর। কোভিডকালে বন্ধ করে দেওয়া হয়েছিল হাওড়া থেকে দীঘা (Howrah-Digha Train) যাওয়ার কাণ্ডারী এক্সপ্রেস। ট্যুরিস্টদের মধ্যে এই ট্রেন খুব জনপ্রিয় ছিল। কিন্তু লকডাউনে যখন দেশ জুড়ে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় তখন বন্ধ হয়ে গিয়েছিল কাণ্ডারী এক্সপ্রেস। তার পর অন্যন্য ট্রেন চললেও কাণ্ডারী এক্সপ্রেস চালু করা হয়নি। কিন্তু লকডাউন পুরোপুরি উঠে যাওয়ার দীঘার উপর ট্যুরিস্টের চাপ প্রভূত বেড়েছে। কখনওই দীঘাগামী ট্রেনে টিকিট পাওয়া যায় না। সেই সব দিক খতিয়ে দেখেই ১ অগস্ট থেকে কাণ্ডারী এক্সপ্রেস চালু করার সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল।

পুজোর আগে যাতে পর্যটকরা যাতে দীঘা যেতে কোনও সমস্যায় না পড়েন সেটার জন্যই এই ব্যবস্থা। যা খবর প্রতিদিন দুপুর ২.২৫ মিনিটে হাওড়া থেকে দীঘার উদ্দেশে ছাড়বে ট্রেনটি। দীঘা পৌঁছবে সন্ধে ৫.৫০ মিনিটে। আবার দীঘা থেকে ট্রেনটি ৬.২৫ মিনিটে ছেড়ে রাত পৌনে ১০টায় হাওড়া পৌঁছবে ট্রেনটি।

এই মুহূর্তে হাওড়া-দীঘা রুটে  চলছে তাম্রলিপ্ত এক্সপ্রেস। যেটা সকাল ৬.৪০ মিনিটে হাওড়া থেকে ছাড়ে। হাওড়া থেকে দ্বিতীয় দীঘাগামী ট্রেনটি ছাড়ে ২.২৫ মিনিটে। এ ছাড়া উত্তরবঙ্গ থেকে দীঘাগামী পাহাড়িয়া এক্সপ্রেস হাওড়া হয়েই দীঘা যায়। হাওড়া ছাড়াও সাঁতরাগাছি থেকে সকাল ৯.১০-এ একটি ট্রেন দীঘার উদ্দেশে রওনা দেয়।

এ ছাড়া আরও তিনটি ট্রেন চালু হচ্ছে একই সঙ্গে। তার মধ্যে রয়েছে শালিমার-ভুজ –শালিমার এক্সপ্রেস। এটি চালু হবে ৬ অগস্ট। সাঁতরাগাছি-আজমের এক্সপ্রেস চালু হবে ৭ অগস্ট থেকে। সাঁতরাগাছি-জব্বলপুর হামসফর এক্সপ্রেস চালু হবে ৪ অগস্ট থেকে। এই সব ট্রেনই বন্ধ হয়ে গিয়েছিল লকডাউনের সময়। এগুলো চালু হওয়ায় ট্রেনযাত্রীরা উপকৃত হবে। সেই সময় বন্ধ হওয়া আরও অনেক ট্রেনই ক্রমশ চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle