Durga Puja 2022 পরিক্রমা এবার পরিবহণ দফতরের সঙ্গে

Durga Puja 2022

জাস্ট দুনিয়া ব্যুরো: দুর্গা পুজো (Durga Puja 2022) মানেই কলকাতা শহর জুড়ে জনসমুদ্র। পাবলিক ট্রান্সপোর্টে করে যদি শহর ঘুরে প্যান্ডাল হপিং করতে হয় তাহলে হেনস্তার এক শেষ। আর নিজের গাড়ি হলেঠাকুর দেখা দেয় অন্য সমস্যা। কোথায় গাড়ি পার্ক করতে হবে, গাড়ি পার্কিং যেখানে সেখান থেকে দেখা গেল অনেকটা হেঁটে পৌঁছতে হচ্ছে মন্ডপে— সব মিলে রীতিমতো জগাখিচুরী অবস্থা। আবার যদি ইচ্ছে হয় বনেদীবাড়ির পুজোর সঙ্গে একটু ভোগ চেখে দেখার—তারও হ্যাপা কম নয়। কিন্তু এবার সেই সব থেকে মুক্তি দিচ্ছে রাজ্য পরিবহণ দফতর। এবার তাঁদের সঙ্গেই বেরিয়ে পড়ুন পুজো দেখতে।

চতুর্থী থেকে শুরু হয়ে যাচ্ছে পরিবহণ দফতরের পুজো পরিক্রমা। এসি বাসে করেই ঘুরে ঘুরে দেখা যাবে ঠাকুর, খাওয়া যাবে ভোগ। পুজোয় যাঁরা কলকাতায় বা বাংলায় থাকছেন, কোথাও বেড়াতে যাচ্ছেন না তাঁদের জন্য এর থেকে ভাল আর কিছু হতে পারে না। কী কী থাকছে এই প্যাকেজে?

থাকছে উত্তর ২৪ পরগনার ধান্যকুড়িয়া, আরবেলিয়া গ্রামে। দেখা যাবে শহরের বনেদি বাড়ির পুজোও। সারাদিন সেখানে থেকে পুজো দেখা থেকে শুরু করে ভোগ খাওয়া— সবই হবে পরিবহন দফতরের সঙ্গে। জানা যাবে সেই বনেদি বাড়ির ইতিহাস। ঠিক যেভাবে কোনও ঐতিহাসিক স্থানে গেলে গাইড গল্প শোনান তেমন।। কুমারী পুজো দেখা যাবে জয়রামবাটি-কামারপুকুরে। দেখে নিন কী কী রয়েছে এই পরিবহণ দফতরের প্যাকেটে—

http://file:///D:/WBTC%20Pujo%20Porikoma.pdf

বৃহস্পতিবারই ঘোষণা হয়ে গিয়েছে পুজোর প্যাকেজের গাইডবুক। এই প্যাকেজ নিতে গেলে যে কোনও পরিবহন নিগমের ডিপো থেকে পাওয়া যাবে টিকিট। এছাড়া অনলাইনেওকাটা যাবে www.wbtc.co.in- থেকে।

Durga Puja 2022

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle