Darjeeling Toy Train: পর্যটকদের জন্য সুখবর, রাতেও জয় রাইড

Darjeeling Toy Train

জাস্ট দুনিয়া ডেস্ক: রাতের পাহাড়ের সৌন্দর্য্যই আলাদা। অন্ধকার নামতেই যখন পাহাড়ের গায়ে গায়ে জোনাকির মতো জ্বলে ওঠে আলো তখন রূপটাই বদলে যায়। আর সেই পাহাড়ের রূপ যদি কু ঝিকঝিক করে ট্রেনে চেপে দেখা যায়? ভাবতে পারছেন, রাতের পাহাড়ে টয় ট্রেনে করে। ঘোরার সেই মুহূর্তটা। নিশ্চিই পারছেন না? কারণ কখনও তো এমনটা হয়নি। তবে এবার সেটাই হতে চলেছে। রাতের দার্জিলিংয়ে চলবে টয় ট্রেন (Darjeeling Toy Train)। জয় রাইডের ব্যবস্থা আগেই করেছিল রেল। সকালে যেটা দার্জিলিং থেকে ছেড়ে কার্শিয়াং যেত আবার ঘণ্টা খানেক পর দুপুরে কার্শিয়াং থেকে দার্জিলিং ফিরে আসত।

পর্যটকদের কাছে এই জয় রাইড খুবই আকর্ষনের বিষয়। ছুটির সময় যেমন ভিড়ে থিক থিক করে দার্জিলিং তেমনই ট্রেনে জয় রাইডের চাহিদাও থাকে তুঙ্গে। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে রাতের টয় ট্রেন রাইড। দার্জিলিং স্টেশন থেকে ঘুম পর্যন্ত গিয়ে আবার ফেরা—আপাতত এটাই রাতের টয় ট্রেনের রুট।

আপাতত স্বল্প সময়ের জন্য এই ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে পর্যটকদের চাহিদা অনুযায়ী ট্রেন চালানোর কথা ভাববে রেল দফতর। বিশেষত ঘুম উৎসবকে কেন্দ্র করেই চালানো হবে এই ট্রেন। ১২ নভেম্বর থেকে শুরু হচ্ছে এই উৎসব। সেই দিনই শুরু হবে রাতের টয় ট্রেনের জয় রাইড।

১২ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে এই ট্রেন,সপ্তাহে একদিন করে। প্রতি শনিবার চালানো হবে রাতের জয় রাইড। সেই অনুযায়ী ১২, ১৯, ১৬ নভেম্বর ও ৪ ডিসেম্বর চালানো হবে এই ট্রেন। ট্রেন ছাড়ার সময় এখনও নির্ধারিত হয়নি। ভাড়া দিনের জয় রাইডের মতই থাকবে বলে জানানো হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle