Zimbabwe vs India 3rd ODI: টপ অর্ডারের ব্যাটে রানে স্বস্তি

Zimbabwe vs India 3rd ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: সিরিজ আগেই পকেটে পুড়েছিল ভারত। শেষ ম্যাচ (Zimbabwe vs India 3rd ODI) ছিল নিয়মরক্ষার। কিন্তু এশিয়া কাপের আগে এই ম্যাচের গুরুত্ব ছিল অপরিসীম। যাঁদের যাঁদের ব্যাটে ক্ষরা চলছিল তাঁদের সামনে ছিল রানে ফেরার তাগিদ। সঙ্গে নিজেকে প্রমান করারও। সেই মতো ভারতের টপ অর্ডার পুরোপুরি রানে ফিরল জিম্বাবোয়ের বিরুদ্ধে শেষ ম্যাচে। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৯ রান করে ভারত। লক্ষ্যটা বড় হলেও আগের দু’ম্যাচের তুলনায় শেষ ম্যাচে অনেকবেশি আক্রমণাত্মক লাগে জিম্বাবোয়েকে। সমানে সমানে টক্কর দিয়ে শেষরক্ষা না হলেও আশা জাগিয়েছে তাদের দেশের ক্রিকেটকে। ২৭৬ রানে শেষ হয় জিম্বাবোয়ের ইনিংস।

এদিন শিখর ধাওয়ান ও লোকেশ রাহুলের ওপেনিং জুটি ভারতীয় ব্যাটিংয়ের ভিতটা তৈরি করেই দিয়েছিলেন। ধাওয়ান ৪০ ও রাহুল ৩০ রানে আউট হওয়ার পর সেই জায়গা নেন শুবমান গিল ও ঈশান কিষান। যেখানে ইনিংস ছেড়েছিলেন ধাওয়ান ও রাহুল সেখান থেকেই লড়াই শুরু করে তাঁদের ছাঁপিয়ে যান শুবমান-ঈশান। দুরন্ত এক সেঞ্চুরি হাঁকান শুবমান। ৯৭ বলে তাঁর ১৩০ রানের ইনিংস সাজানো ছিল ১৫টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারিতে। তাঁকে যোগ্য সঙ্গত ঈশানের। হাফ সেঞ্চুরি আসে তাঁর ব্যাট থেকে।

এর পর দীপক হুদা ১, সঞ্জু স্যামসন ১৫, অক্ষর প্যাটেল ১, শার্দূল ঠাকুর ৯ রান করে আউট হন। ১ ও২ রানে অপরাজিত থাকেন দীপক চাহার ও কুলদীপ যাদব। জিম্বাবোয়ের হয়ে ৫ উইকেট তুলে নেন ব্র্যাড ইভানস। ১টি করে উইকেট নেন ভিক্টর নুচি ও লুক জঙ্গো। জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ের শুরুটা ভাল হয়নি আগের মতই। সেই টপ অর্ডারের ব্যর্থতা থেকেই গিয়েছে শেষ ম্যাচ পর্যন্ত।

দলের দুই ওপেনার ১৩ ও ৬ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমেসিন উইলিয়ামস কিছুটা ভরসা দেন। তাঁর ব্যাট থেকে আসে ৪৫ রান। ১৫ রান করে আউট হন টনি। এদিন সেঞ্চুরি আসে জিম্বাবোয়ের ঘরেও। ৫ নম্বরে নামা সিকান্দর রাজা ৯৫ বলে ১১৫ রানের ইনিংস খেলেন। ১৬ রানে আট হন রেগিস চাকাভা। এ ছাড়া জিম্বাবোয়ের রান ৮, ১৪, ২৮, ০, ২। ৩ বল বাকি থাকতে ২৭৬ রানে শেষ হয় জিম্বাবোয়ের ইনিংস।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle