Zimbabwe vs India 2nd ODI: দ্বিতীয় ম্যাচেও সহজ জয় ভারতের

Zimbabwe vs India 2nd ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: তিন ম্যাচের সিরিজের (Zimbabwe vs India 2nd ODI) দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ নিজেদের নামে করে নিল ভারত। হাতে রয়েছে আরও একটি ম্যাচ। তাই লক্ষ্য অবশ্যই থাকবে হোয়াইট ওয়াশ। শনিবার টস জিতে প্রথমে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত নিয়েছিলেন লোকেশ রাহুল। প্রথমে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ের কোনও ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। প্রথম ম্যাচের মতই চুড়ান্ত ফ্লপ দলের টপ অর্ডার। যার ফলে শুরুতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে হোম টিমের ব্যাটিং। ভারতীয় বোলিংয়ের দাপটে ৩৮.১ ওভারে ১৬১ রানে শেষ হয়ে যায় জিম্বাবোয়ের ইনিংস। লক্ষ্যে নেমেমাত্র ২৫.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৭ রান তুলে নেয় ভারত।

এদিন জিম্বাবোয়ের হয়ে ওপেন করতে নেমেছিলেন কাইতানো ও ইনোসেন্ট কাইয়া। ৭ ও ১৬ রান করে তাঁরা ফিরে যান প্যাভেলিয়নে। এর পর তিন ও চার নম্বরে নেমে দু’জনেই ২ রান করে ফেরেন। ১৬ রান করেন সিকান্দর রাজা। প্রথম ৫ ব্যাটসম্যানের ফ্লপ শোয়ের মঞ্চে দাঁড়িয়ে খেলায় কিছুটা গতি আনেন সিন উইলিয়ামস ও রায়ান বার্ল। সিন আউট হন ৪২ বলে ৪২ রান করে। অন্য দিকে রায়ান ৩৯ রানে অপরাজিত থাকেন। তবে তাঁদের আগে যেমন কেউ দাঁড়াতে পারেননি তাঁদের পরেও থেকে গেল শুধুই হতাশা। এর পরের রান ৬, ৯, ০, ৪।

এদিন ভারতীয় বোলাররা সকলেই উইকেট তুলে নেন। তবে সফলতম বোলার শার্দূল ঠাকুর। ৭ ওভারে ৩৮ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি। এ ছাড়া ১টি করে উইকেট নেন মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব ও দীপক হুদা। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি ভারতেরও। অধিনায়ক লোকেশ রাহুল এদিন শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন। কিন্তু তিনি হতাশ করলেন। মাত্র ১ রান করেই ফিরে গেলেন প্যাভেলিয়নে।

এর পর শুভমান গিলকে নিয়ে লক্ষ্যে পৌঁছনোর জন্য ব্যাট করতে শুরু করেন সহ-অধিনায়ক ধাওয়ান। ২১ বলে ৩৩ রানের ইনিংস খেলেন তিনি। ৩৩ রান আসে শুভমানের ব্যাট থেকেও। চার নম্বরে নেমে ৬ রান করে আউট হন ঈশান কিষান। দীপক হুদার ২৫ ও সঞ্জু স্যামসনের অপরাজিত ৪৩ রানের ইনিংসই সহজে ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয়। ভারত থামে ১৬৭-৫-এ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle