Zimbabwe vs India 1st ODI: ১০ উইকেটে জয় রাহুলদের

Zimbabwe vs India 1st ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: কিছুদিন আগেই বাংলাদেশ ক্রিকেট দলকে রীতিমতো নাস্তানাবুদ করে হারিয়েছিল এই জিম্বাবোয়েই। কিন্তু ভারতের সামনে প্রথম একদিনের ম্যাচে অসহায় আত্মসমর্পণ করল তাঁরা। বৃহস্পতিবার ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে হারের মুখ দেখতে হল জিম্বাবোয়েকে (Zimbabwe vs India 1st ODI)। এদিন টস জিতে প্রথমে হোম টিমকেই ব্যাট করতে পাঠিয়েছিলেন ভারত অধিনায়ক লোকেশ রাহুল। প্রথমে ব্যাট করে ১৮৯ রানে শেষ হয়ে যায় জিম্বাবোয়ের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনারই সেই লক্ষ্যে পৌঁছে দেয় দেশকে।

ভারতীয় বোলিংয়ের সামনে জিম্বাবোয়ের কোনও ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। তাঁদের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ রান ৩৫। তাও আসে মিডল অর্ডার থেকে। দুই ওপেনার ইনোসেন্ট কাইয়া ও তাদিওয়ানাশে মারুমানি ৪ ও ৮ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। তিন নম্বরে নেমে ওয়েসলি মেধেভিয়ের মাত্র ৫ রানই যোগ করতে পারেন। ১ রানে আউট হনসিন উইলিয়ামস। এর পর শিকান্দর রাজা ১২, রেগিস চাকাভা ৩৫, রেয়ান বার ১১, লুক জংউই ১৩, রিচার্ড নাগারভা ৩৪ ও ভিক্টর নাইউচি ৮ রান করে আউট হন। ৩৩ রানে অপরাজিত থাকেন ব্র্যাড ইভান্স।

ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন দীপক চাহার, প্রসিধ কৃষ্ণা ও অক্ষর প্যাটেল। ১টি উইকেট নেন মহম্মদ সিরাজ। এদিন কোনও উইকেট পাননি কুলদীপ যাদব। ১৮৯ রানের লক্ষ্যে নেমে ভারতীয় বোলারদের মতো সফল ভারতীয় ব্যাটসম্যানরাও। দুই ওপেনার শিখর ধাওয়ান ও শুবমান গিলই জয়ের রাস্তা দেখান ভারতকে। শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ১১৩ বলে ৮১ রান। ৯টি বাউন্ডারি হাঁকান তিনি। অন্যদিকে শুবমান গিল ৭২ বলে করেন ৮২ রান। ১০টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি মারেন তিনি। দু’জনেই অপরাজিত থাকেন। ম্যাচের সেরা হয়েছেন দীপক চাহার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle