WTC Finals: এক সঙ্গে জোড়া ফাইনালের ভেন্যু ঘোষণা

WTC Finals

জাস্ট দুনিয়া ডেস্ক: ২০২১-২৩ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Finals) হবে লন্ডনের ওভালে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বুধবার এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে। আইসিসি আরও নিশ্চিত করেছে যে লন্ডনের আইকনিক লর্ডসে হবে ২০২৩-২৫ ​​টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তাদের বিজ্ঞপ্তিতে লেখা হয়, “আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আজ নিশ্চিত করেছে যে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনাল ২০২৩ ওভালে ও  ২০২৫-এর ফাইনাল হবে লর্ডসে।”

সেখানে আরও লেখা হয়, “আমরা ওভালে আগামী বছরের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন করতে পেরে আনন্দিত। যেখানে ইতিহাসের পাশাপাশি রয়েছে অসাধারণ পরিবেশ, যা ক্যালেন্ডারে এমন একটি গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য আদর্শ।”

আইসিসি প্রধান জিওফ অ্যালার্ডিস বলেছেন, ‘‘আমরা ২০২৫-এর ফাইনাল লর্ডসে নিয়ে যাব যা চূড়ান্ত টেস্টের জন্য উপযুক্ত পটভূমি দেব।” ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২১-এর উদ্বোধনী টুর্নামেন্টের ফাইনাল হয়েছিল সাউদাম্পটনের রোজ বোলে। সেবার ফাইনাল লর্ডসেই হওয়ার কথা ছিল। কিন্তু তা করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, “গত বছর সাউদাম্পটনে নিউজিল্যান্ড এবং ভারতের মধ্যে ফাইনাল অসাধারণ এবং আমি নিশ্চিত যে সারা বিশ্বের ভক্তরা ওভালে পরবর্তী WTC ফাইনালের জন্য অপেক্ষা করবে। ICC-এর পক্ষ থেকে, আমি ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের পাশাপাশি ধন্যবাদ জানাতে চাই সারে কাউন্টি ক্রিকেট ক্লাব এবং মেরিলেবোন ক্রিকেট ক্লাবকে তাদের সমর্থনের জন্য।” নিউজিল্যান্ড ভারতকে হারিয়ে ২০২১ সালে প্রথমবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব অর্জন করেছিলেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle