WTC Final 5th Day: দ্বিতীয় ইনিংসে ভারত ৬৪-২, খেলা গড়াল রিজার্ভ ডে-তে

WTC Final 5th Day

জাস্ট দুনিয়া ডেস্ক: WTC Final 5th Day ৪৫ মিনিট পরে শুরু হল খেলা। তবে প্রথম ও চতুর্থ দিনের মতো পুরোপুরি ভেস্তে যায়নি সেটাই সুখবর এই পরিস্থিতিতে। মঙ্গলবার প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ব্যাট করতে নেমেছিল তৃতীয় দিন যেখানে থেমেছিল সেখান থেকেই। ১০১-২ থেকে এদিন নিউজিল্যান্ড প্রথম ইনিংস শেষ করে ২৪৯ রানে। শেষ বেলায় বিধ্বংসী হয়ে ওঠে ভারতীয় বোলার মহম্মদ শামি। ভারত প্রথম ইনিংসস শেষ করেছিল ২১৭ রানে। তার থেকে ৩২ রানে এগিয়ে প্রথম ইনিংস শেষ করে কিউইরা। এদিন ১২ রান নিয়ে ব্যাট করতে নেমেছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। টেলরের ভাড়ার তখনও ছিল শূন্য।

৪৯ রানে ইশান্ত শর্মার বলে ভারত অধিনায়ককে ক্যাচ দিয়ে ফেরেন নিউজিল্যান্ড অধিনায়ক। টেলরও বেশি দূর এগোতে পারেননি। ১১ রাননে তাঁরে ফিরেয় দেল মহম্মদ শামি। এর পর আর কেউই বড় রানের ইনিংস খেলতে পারেননি। প্রথম তিন ব্যাটসম্যানই যা ভরসা দিয়েছিলেন। টম লাথাম ৩০ ও ডেভন কনওয়ে ৫৪ রান করে তাদের ইনিংসের প্রথম দিনই ফিরে গিয়েছিলেন।

তিন ও চার নম্বর ব্যাটসম্যান ফিরে যাওয়ার পর হেনরি নিকোলাস ৭, বিজে ওয়াটলিং ১, কলিন ডে গ্র্যান্ডহোম ১৩, কেইল জেমিসন ২১, টিম সাউদি ৩০ ও নীল ওয়াগনার ০ রানে ফিরে যান প্যাভেলিয়নে। ৭ রানে অপরাজিত থাকেন ট্রেন্ট বোল্ট। ২৪৯ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ভারতের হয়ে বল হাতে প্রায় সকলেই সফল। ৪ উইকেট তুলে নেন মহম্মদ শামি। ৩ উইকেট নেন ইশান্ত শর্মা। ২ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন এবং ১টি উইকেট আসে রবীন্দ্র জাডেজার ঝুলিতে।  ২৬ ওভার বল করে কোনও উইকেট পাননি জসপ্রিত বুমরাহ।

WTC Final 5th Day নিউজিল্যান্ড অল-আউট হয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনের শেষে ভারত ৬৪-২। এবারও হতাশ করলেন দুই ওপেনার। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও রানের ভিত তৈরি করে দিতে ব্যর্থ রোহিত শর্মা ও শুবমান গিল। ৩০ রানে রোহিত ও ৮ রানে শুবমান আউট হয়ে ফিরলেন। দু’জনকেই ফেরালেন টিম সাউদি। দু’জনেই এলবিডব্লু হয়ে ফিরলেন প্যাভেলিয়নে।

এবার শেষ দিনের ভরসা সেই বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা। যদিও পিছনে ব্যাট করার জন্য ভারতীয় শিবিরে রয়েছে অনেকেই কিন্তু প্রথম ইনিংসে কেউ সাফল্য পাননি। তবে রিজার্ভ ডে-তে লড়াই করার মতো রানে না পৌঁছতে পারলে ম্যাচ হাতছাড়া হওয়ার সম্ভাবনা থেকেই যাব। শেষ দিন সঙ্গে ১২ ও ৮ রান নিয়ে ব্যাট করতে নামবেন চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি। আর শেষ দিন বৃষ্টি হলে তো খেলা ওখানেই শেষ।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)