WTC Final 4th Day: বৃষ্টিতে ভেস্তে গেল আরও একটি দিন, ড্রয়ের দিকে ম্যাচ

WTC Final 4th Day

জাস্ট দুনিয়া ডেস্ক: WTC Final 4th Day-ও ভেস্তে গেল বৃষ্টিতে। এই নিয়ে ৫ দিনের খেলার মধ্যে ২ দিনই খেলা শুরুই করা গেল না। ৪ দিনের মধ্যে সাকূল্যে এখনও খেলা হয়েছে ২ দিন। হাতে রয়েছে আর ১ দিন সঙ্গে একটি রিজার্ভ ডে। তবে ম্যাচ যে দিকে যাচ্ছে তাতে রিজার্ভ ডে কাজে নাও লাগতে পারে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম দিন টসই করা যায়নি। আগের রাত থেকে পর দিন সারাদিনই প্রবল বৃষ্টি খেলা শুরু করতে দেয়নি এদিনই তেমনটাই হল। তৃতীয় দিনও পুরো খেলা করা সম্ভব হয়নি খারাপ আলোর জন্য। রাত থেকেই বৃষ্টি শুরু হয় যা চলে পরদিন পর্যন্ত। যার ফলে WTC Final 4th Day মাঠ একটিও বল গড়াল না।

গত রাত থেকেই পুরো মাঠ ঢাকা ছিল সাদাম্পটনের। স্থানীয় সময় সকাল ১০.৩০টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত স্থানীয় সময় দুপুর ৩টেয় দিনের খেলা বাতিল ঘোষণা করা হয়। ম্যাচ রেফারি ক্রিস ব্রড যদিও খেলা ষষ্ঠ দিনে গড়ানোর কথাই ভাবছেন। তবে যদি প্রকৃতি সহায় হয়।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল ভারত। কিন্তু বড় রানের ইনিংস খেলতে পারেননি কোনও ব্যাটসম্যানই। ২১৭ রানে শেষ হয়ে যায় ভারতের প্রথম ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তৃতীয় দিনের খেলার শেষে থেমেছিল ১০১-২-এ। ১১৬ রানে প্রথম ইনিংসে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড ভারতের থেকে। ভারত নাস্তানাবুদ করে দেয় কেইল জেমিসনের বল। পাঁচ উইকেট তুলে নেন তিনি ২২ ওভারে মাত্র ৩১ রান দিয়ে। টেস্ট কেরিয়ারে ৮ টেস্ট খেলে ৫ বার এক ইনিংসে ৫ উইকেট তুলে নিলেন তিনি।

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে এটিই প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। আর তার ফাইনালে মুখোমুখি ভারত ও নিউজিল্যান্ড। এই ফাইনাল ঘিরে বহুদিন ধরেই দুই দলের নানা ভাবনা-চিন্তা, পরিকল্পনা, স্বপ্ন ছিল। কিন্তু সব ভেস্তে দিতে চলেছে প্রকৃতি। প্রশ্ন উঠছে এই সময় সাদাম্পটন বা আশপাশের এলাকার আবহাওয়া কেমন থাকে জানা স্বত্বেও কেন এখানে এমন গুরুত্বপূর্ণ খেলার ফাইনাল করার সিদ্ধান্ত নিল আইসিসি। এই টেস্ট চ্যাম্পিয়নশিপের জয়ী দল পুরস্কার মূল্য হিসেবে পাবে ১.৬ মিলিয়ন ডলার। এবং রানার্স-আপ দল পাবে ৮০০,০০০ ডলার।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)