WTC Final 2nd Day: প্রথম দিন বৃষ্টির পর দ্বিতীয় দিন ব্যাড লাইটে থামল খেলা

WTC Final 2nd Day

জাস্ট দুনিয়া ডেস্ক: WTC Final 2nd Day শুরু হয়েছিল একরাশ আশা নিয়েই। প্রথম দিন সাদাম্পটনকে ভাসিয়ে দিয়েছিল বৃষ্টিয় যার ফলে টসই করা সম্ভব হয়নি। সেই থেকেই আলোচনা শুরু রিজার্ভ ডে নিয়ে। আবহাওয়ার পূর্বাভাস ছিল প্রতিদিনই সমস্যায় ফেলবে বৃষ্টি। কিন্তু দ্বিতীয় দিন প্রথম থেকেই আবহাওয়া ছিল অনুকূলে। খেলা শুরু হয়েছিল সঠিক সময়েই। টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু বাধ সাধল খারাপ আলো। মেঘলা হওয়ায় প্রাকৃতিক আলো পর্যাপ্ত ছিল না খেলা চালিয়ে যাওয়ার জন্য। যে কারণে স্থগিত রাখা হয়েছিল ম্যাচ। শেষ পর্যন্ত আর শুরু করা গেল না। দ্বিতীয় দিনের শেষে ভারত ১৪৬-৩।

এদিন ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন রোহিত শর্মা ও শুবমান গিল। দু’জনেই হতাশ করলেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনাল যা ভবিষ্যতে লেখা থাকবে বিশ্ব ক্রিকেটের ইতিহাসে। সেখানে আরও একটু ক্রিজে টিকে থাকা দরকার ছিল ভারতের দুই ওপেনারের। একজন অভিজ্ঞ হলে অন্যজন যুব প্রজন্মের প্রতিনিধি। এমন কম্বিনেশন কোথায় জোটে। কিন্তু অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল কাজে লাগল না ভারতীয় দলের প্রথম ইনিংসে।

রোহিত শর্মা ৩৪ ও শুবমান গিল ২৮ রান করে আউট হয়ে গেলেন। প্রায় পর পরই আউট হয়ে গেলেন দু’জনে। ২০.১ ওভারে ফিরলেন রোহিত এবং ২৪.৩ ওভারে আউট হলেন শুবমান। আর এর মাঝখানে ব্যবধান থাকল মাত্র ১ রানর। দু’জনের আউটেক মধ্যে ওভারের ব্যবধান থাকলেও রানের ব্যবধান ছিলই না প্রায়। আর তাতেই প্রমান আউট ফিল্ড কতটা মন্থর হয়ে গিয়েছে বৃষ্টি ভিজে। তিন নম্বরে নামা চেতেশ্বর পূজারার ব্যাট থেকে যে কারণে এল ৫৪ বলে মাত্র ৮ রান।

এই ম্যাচে এমনিতেই একদিন নষ্ট হয়ে গিয়েছে। কোনও দল জয়ের কাছাকাছি না থাকলে রিজার্ভ ডে ব্যবহার করা হবে না।  সেদিক থেকে দেখতে গেলে প্রথম ইনিংসেই এগিয়ে রাখতে হবে রানের ভাড়ার। সেই লক্ষ্যে এখন এগোচ্ছেন বিরাট কোহলি ও অজিঙ্ক রাহানে। বড় রানের লক্ষ্যে এই দু’জনকে রবিবার ম্যাচের তৃতীয় দিন তৃতীয় সেশন পর্যন্ত টিকে থাকতেই হবে। তা কতটা সম্ভব হবে তা সময়ই বলবে। তবে দ্বিতীয় দিনের হিসেব বলছে সহজ হবে না। এই দুই ব্যাটসম্যানের ব্যাটে বড় রান আসাটা রীতিমতো কঠিন। দু’জনেই টেস্ট ক্রিকেটে নিজেকে প্রমান করেছেন বার বার তাই ভারতীয় ক্রিকেটপ্রেমীরা স্বপ্ন দেখতেই পারেন।

১২৪ বলে ৪৪ রানে ক্রিজে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি এবং ৭৯ বলে ২৯ রান করে সঙ্গে রয়েছেন অজিঙ্ক রাহানে। নিউজিল্যান্ডের হয়ে তিন উইকেট নিয়েছেন ট্রেন্ট বোল্ট, কেইল জেমিসন এবং নিল ওয়াগনার। পাঁচ পেসারে দল সাজিয়েছেন কিউই অধিনায়ক। সেটা ভারতকে কতটা চাপে রাখবে তা প্রথম দিন থেকেই টের পাওয়া যাচ্ছে। WTC Final 2nd Day -তে যা পরিস্থিতি তাতে আর খেলা শুরু হওয়ার সম্ভাবনা অনেক আগেই শেষ হয়ে গিয়েছিল শুধু অপেক্ষা ছিল অফিশিয়াল ঘোষণার।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)