Wriddhiman Saha vs Journalist ইস্যুতে প্রশ্ন নাম নিয়ে

Wriddhiman Saha vs Journalist

জাস্ট দুনিয়া ডেস্ক: Wriddhiman Saha vs Journalist ইস্যু নিয়ে গোটা দেশ এখন তোলপাড়। তাতে ঢুকে পড়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও। প্রাক্তন ক্রিকেটাররা পাশে দাঁড়িয়েছে ঋদ্ধিমানের। তদন্তের আশ্বাস দিয়েছে বিসিসিআই। এর মধ্যেই যে প্রশ্নটা সব থেকে বেশি পরিমাণে উঠে আসছে তা হল কে এই সাংবাদিক? ঋদ্ধিমান সাহা তাঁর নাম কেন সামনে আনছেন না সেটাও একটা বড় প্রশ্ন। যখন এই ঋদ্ধিমান সাহাই বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ব্যক্তিগত স্তরে কী কথা হয়েছে সেটা সংবাদ মাধ্যমের সামনে তুলে ধরছেন তখন একজন সাংবাদিকের নাম নয় কেন?

ঘটনার সূত্রপাত, শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজের দল ঘোষণার পর থেকে। সেই দল থেকে বাদ পড়েন ঋদ্ধিমান সাহা। তার পরই রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। সেই সময়ই তাঁকে সাক্ষাৎকারের জন্য কথা বলতে চান এক সাংবাদিক। কিন্তু ঋদ্ধিমান কথা বলতে না চাওয়ায় তাঁকে হুমকি টেক্সট করা হয়। সেই কথার স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ঋদ্ধি। তার পর থেকেই কে সেই সাংবাদিক তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

এদিকে ঋদ্ধিমান ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, বিসিসিআই-এর তরফে তাঁর সঙ্গে এই বিষয়ে কোনওরকম যোগাযোগ এখনও করা হয়নি। যদি তারা সেই সাংবাদিকের নাম জানতে চান তাহলে বলব। কিন্তু আমার লক্ষ্য কোনওভাবেই কারও ক্ষতি করার ছিল না। সে কারণেই আমি নাম সামনে আনিনি টুইটে। এটা আমার বাবা-মায়ের শিক্ষা নয়। আমার টুইট করার একটাই লক্ষ্য ছিল, এটা জানানো সংবাদ মাধ্যমে এমন কেউ আছে যে এমন কাজ করে, প্লেয়ারের ইচ্ছেকে অসম্মান করে।’’

তিনি আরও বলেন, ‘‘আমি আমার টুইটের মাধ্যমে বোঝাতে চেয়েছি এটা ঠিক নয়। যে এটা করেছে সে নিজে খুব ভাল করে জানে।  আমি এটা পোস্ট করেছি কারণ অন্য কোনও প্লেয়ারকে যাতে এগুলোর মুখোমুখি না হতে হয়। আমি এই বার্তাই দিতে চেয়েছি যে এটা ভুল, এটা যেন আর কেউ কখনও না করে।’’এই নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রীও। তিনি টুইটে লেখেন, ‘‘অবাক লাগছে একজন ক্রিকেটারকে একজন সাংবাদিক হুমকি দিচ্ছে। বিসিসিআই-এর এই ব্যক্তিকে খুঁজে বের করা উচিত ক্রিকেটারদের স্বার্থে।’’

প্রজ্ঞান ওঝার মতো প্রাক্তন প্লেয়ার সেই সাংবাদিকের নাম জেনে তাঁকে বয়কটের কথাও বলেছেন। হরভজন সিং-ও নাম জানতে চেয়েছেন সেই সাংবাদিকের না হলেও যাঁরা কিছু করেননি তাঁদেরকে ভুল বোঝা হবে। ঋদ্ধিমানের হয়ে মুখ খুলেছেন বীরেন্দ্র সেহবাগের মতো প্লেয়ারও।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)