Wriddhiman Saha Controversy, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে তোপ

Journalist Ban

জাস্ট দুনিয়া ডেস্ক: রবিবারটা ভারতীয় ক্রিকেটে এমন একজনকে নিয়ে বিতর্ক (Wriddhiman Saha Controversy ) তৈরি হল যিনি এতদিন ছিলেন সব বিতর্ক থেকে বাইরে। তিনি ঋদ্ধিমান সাহা। সদ্য প্রকাশিত শ্রীলঙ্কা সফরের টেস্ট দল থেকে বাদ পড়েছে তিনি। কিছুদিন ধরেই ধিকি ধিকি জ্বলছিল সেই আগুন। তাঁকে যে দলে নেওয়া হবে না তা আগাম ছড়িয়ে পড়েছিল বা তাঁর কাছেও সে বার্তা এসেছিল। কিন্তু রবিবার দল ঘোষণা হতেই দেখা গেল সত্যিই তিনি নেই। তার পরই মুখ খুললেন আপাত শান্ত বঙ্গ উইকেটকিপার ঋদ্ধিমান। তোপ দাগলেন কোচ রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধেই।

এদিন ঋদ্ধি বলেন, দক্ষিণ আফ্রিকা সফরের পরই তাঁকে ঘুরিয়ে অবসরের কথা বলা হয়েছিল। বলা হয়েছিল, তিনি যেন অন্য কিছু ভাবেন। শুধু কি তিনি বাদ পড়েছেন? একদমই না। তাঁর সঙ্গে দল থেকে বাদ পড়েছে ইশান্ত শর্মা, অজিঙ্ক রাহানে ও চেতেশ্বর পূজারা। যাঁদের ভারতীয় টেস্ট দলের স্তম্ভ ভাবা হত। ঋদ্ধি প্রসঙ্গে সেটাই সামনে তুলে এনেছেন নির্বাচক প্রধান চেতন শর্মা। এদিকে ঋদ্ধিমান জানিয়েছেন, তাঁর সঙ্গে আগেই চেতন শর্মার কথা হয়েছিল। তখনই তিনি জানিয়েছিলেন তাঁর কথা দলে ভাবা হচ্ছে না। নতুনদের দেখা হবে।

এদিকে এই প্রসঙ্গ টেনে এনে তিনি জানান, দক্ষিণ আফ্রিকা সফরের পরই রাহুল দ্রাবিড় তাঁকে অন্য কিছু ভাবার কথা বলেছিলেন। তবে দলের অংশ ছিলেন বলে এতদিন মুখ খোলেননি। তবে বাদ পড়তেই যেন রুদ্রমূর্তি ধরলেন তিনি। এমনকি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে তাঁর কী কথা হয়েছিল তাও তিনি সর্বসমক্ষে জানিয়েছেন। তিনি জানান, কানরুরে ৬১ রান করা পর সৌরভ স্বয়ং তাঁকে হোয়াটসঅ্যাপে শুভেচ্ছা জানিয়ে বলেছিলেন, যতদিন তিনি আছেন ততদিন ঋদ্ধির কোনও চিন্তা নেই। কিন্তু তাও কেন তাঁকে বাদ পড়তে হল—সেটাই এখন প্রশ্ন তাঁর।

তবে তিনি যে অবসর নিচ্ছেন না তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছে‌ন। খেলবেন বাংলার হয়ে। এদিকে এর মধ্যেই ঋদ্ধিমানকে নিয়ে খেলার মাঠের বাইরের বিতর্কও মাথাচারা দিয়েছে। এক সাংবাদিকের তাঁর সঙ্গে কথপোকথনের টেক্সট তিনি সামনে এনেছেন। যেখানে স্পষ্ট দেখা যাচ্ছে সেই সাংবাদিকের সঙ্গে কথা না বলায় স্পষ্টতই তাঁকে হুমকি দিচ্ছেন সেই সাংবাদিক। তবে তাঁর নাম সামনে আনেননি এই উইকেট কিপার-ব্যাটসম্যান। সেই কথপোকথনের স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ঋদ্ধি। যার পল ভারতীয় ক্রিকেটের অনেকেই ঋদ্ধিমানের পাশে দাঁড়িয়ে সুর চড়িয়েছেন। অনেকে নাম সামনে আনারও দাবি জানিয়েছেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)