মহিলা টি২০ বিশ্বকাপ: প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে বাজিমাত ভারতের

মহিলা টি২০ বিশ্বকাপমহিলা টি২০ বিশ্বকাপ

জাস্ট দুনিয়া ডেস্ক: মহিলা টি২০ বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে অনুশীলনে একটা ক্যাচ ধরতে গিয়েই বিপদটা ঘটিয়ে ফেলেছিলেন তিনি। সামনেই তখন টি২০ বিশ্বকাপ। যা ঘিরে ভারতীয় শিবিরে চড়ছিল প্রত্যাশার পারদ। কিন্তু দলের গুরুত্বপূর্ণ বোলারই হাত ভেঙে বসেছিলেন। তা বলে কি এমন একটা টু‌র্নামেন্টে পিছিয়ে থাকা যায়?

তাই চোটকে এক পাশে রেখেই মহিলা টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে বল করতে নেমেছিলেন পুনম যাদব। সেই সময় যখন ব্যাটাররা বড় রানের ইনিংসের সামনে ফেলতে পারেননি অস্ট্রেলিয়ানদের। যে কারণে চাপটাও অনেকটাই বেশি ছিল ভারতীয় বোলারদের উপর। কিন্তু ১৭ রানে ম্যাচ জিতে নেয় ভারত।


এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

টস জিতে ভারতকেই ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ভারত থামে ১৩২-৪-এ। দুই ওপেনার শাফালি ভর্মা ২৯ ও স্মৃতি মন্ধনা ১০ রানে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে জেমিমা ২৬ ও চারে হরমনপ্রীত কাউর ২ রান করে ফেরেন। সেখান ভারতের রানকে কিছুটা এগিয়ে দেন দীপ্তি শর্মা। ইনিংস শেষও করেন তিনি। ৪৬ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন দীপ্তি।
জবাবে ব্যাট করতে নেমে হাফ সেঞ্চুরি করেন অস্ট্রেলিয়ান ওপেনার অ্যালিসা হিলি (৫১)। পাঁচ নম্বরে নেমে ৩৪ রান করেন অ্যাশলে গার্ডনার। এ ছাড়া অস্ট্রেলিয়ার কেউই ছয় রানের গণ্ডি পেরতে পারেননি।
এক বল বাকি থাকতে ১১৫ রানে অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। পুনম যাদবের চার, শিখা পাণ্ড্যের তিন ও রাজেশ্বরী গায়কোয়াড়ের এক উইকেটের সঙ্গে দু’জন শেষ বেলায় রান আউটও হন। এক কথায় ভারতকে জয় এনে দেন ভারতের বোলাররাই।

ম্যাচ শেষে দলের বোলারদের প্রশংসা করতে ভোলেননি ক্যাপ্টেন হরমনপ্রীত কাউর। ম্যাচের সেরা হয়ে খুশি পুনমও জানালেন কীভাবে ভাঙা হাত নিয়েই সেরাটা দিতে বদ্ধপরিকর ছিলেন তিনি। বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে ভারতের মেয়েরা।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)