হার ভারতের মেয়েদের, স্নায়ুর লড়াইয়ে জিতে পঞ্চম বিশ্বকাপ অস্ট্রেলিয়ার

হার ভারতের মেয়েদেরহার ভারতের মেয়েদের

জাস্ট দুনিয়া ডেস্ক: হার ভারতের মেয়েদের । প্রথম থেকেই ভারতকে চাপে রেখে সহজ করে ফেলল ম্যাচ। আর ভারতের মেয়েরা হেরে গেল স্নায়ুর লড়াইয়ে।

শুরু থেকেই যেন মানসিকভাবে হেরেই নামল ভারতের মেয়েরা। কোনও লড়াই দিতে দেখা গেল না। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ১৮৪ রান তুলেছিল অস্ট্রেলিয়া। ভারতের বোলাররা সেই চেনা ছন্দ এদিন দেখা তে পারেননি। তার মধ্যেই জোড়া উইকেট নেন দীপ্তি শর্মা। সেই দীপ্তিই একমাত্র যিনি ব্যাট হাতে সাময়িক ভরসা দেন। কিন্তু সেটা যথেষ্ট ছিল না এত বড় রানের লক্ষ্যে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

ভারতের টপ অর্ডার আবারও হতাশ করল। একমাত্র যিনি ভরসা দিচ্ছিলেন সেই শাফালি ভর্মা ফাইনালে ব্যর্থ। ব্যর্থ পুরো ভারতীয় ব্যাটিং। তার মধ্যেই ফাইনালে পৌঁছেছিল। কিন্তু এত আশা জাগিয়ে শেষবেলায় মুখ থুবড়ে পড়ল। যার ফল ৮৫ রানে হার ভারতের। থাকতে হল রানার্স হয়েই।

এর আগে ২০১০, ২০১২, ২০১৪ ও ২০১৮তে বিশ্বকাপ জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া। এই নিয়ে পঞ্চম বিশ্বকাপটিও এসে গেল অজিদের ঘরে ভারতকে ৮৫ রানে হারিয়ে।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। শুরু থেকেই দাপট দেখাতে শুরু করে তারা। দুই ওপেনার অ্যালিসা হেলি ও বেথ মুনিই বড় রানের ভিত গড়ে দিয়েছিলেন। হেলি ৩৯ বলে ৭৫ রানের ইনিংস খেলে আউট হলেও মুনি ৫৪ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন। অস্ট্রেলিয়া ২০ ওভারে থামে ১৮৪-৪-এ।

শাফালি দুই রান করে আউট হওয়ার পর তিন নম্বরে ব্যাট করতে নেমে তানিয়া ভাটিয়া রিটায়ার্ড হার্ট হয়ে ফিরলেন দু’রান করেই। এর পর স্মৃতি মন্ধনা ১১, জেমিমা রডরিগেজ ০, হরমনপ্রীত কাউর ৪ রান করে আউট হয়ে যান।

দীপ্তি শর্মা শেষ পর্যন্ত কিছুটা হাল ধরার চেষ্টা করেন। ৩৫ বলে সর্বোচ্চ ৩৩ রানের ইনিংস খেলেন তিনি। বল হাতে জোড়া উইকেটের মালিক তিনি। ভেদা কৃষ্ণমূতির ১৯ ও রিচা ঘোষের ১৮ রানের ইনিংস যথেষ্ট ছিল না ভারতকে সম্মানের জায়গায় পৌঁছে দেওয়ার জন্য। এর পর শিখা পাণ্ড্যে ২, রাধা যাদব ১, পুনম যাদব ১ রান করে আউট হন। পুরো ওভারও খেলতে পারেনি ভারত। ১৯.১ ওভারে ৯৯ রানে শেষ হয়ে যায় ভারতের ব্যাটিং।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন