মহিলা প্রিমিয়ার লিগের নিলাম হতে পারে ফেব্রুয়ারিতেই

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রথম মহিলা প্রিমিয়ার লিগের মঞ্চ তৈরি হয়ে গিয়েছে আগেই। এবার শুধু অপেক্ষা আসল নাটক মঞ্চস্থ হওয়ার। আর সেটা হল প্লেয়ার নিলাম। পুরুষদের আইপিএল-এর ক্ষেত্রে সব মরসুমেই দেখা গিয়েছে খেলার থেকেও বেশি উত্তেজনা তৈরি হয় নিলাম নিয়ে। কে কোন দলে গেলেন, কার দাম কত উঠল এবং কে কেমন দল বানাল। মেয়েদের ডব্লুপিএল-এর নিলাম নিয়েও যে একই উত্তেজনা তৈরি হবে তা নিয়ে কোনও সংশয় নেই। যা খবর তাতে চলতি মাসেই বসতে চলেছে নিলামের আসর।

বিসিসিআই আগে ঠিক করেছিল আগামী ৬ ফেব্রুয়ারি মুম্বইয়ে বসবে নিলামের আসর। কিন্তু এই মুহূর্তে দাঁড়িয়ে যা খবর সেটা এক সপ্তাহ মতো পিছিয়ে যেতে চলেছে। সেদিক থেকে দেখতে গেলে মেয়েদের আইপিএল-এর নিলামের আসর বসতে পারে ১১ অথবা ১৩ ফেব্রুয়ারি। সঙ্গে বদলে যেতে পারে ভেন্যুও। মুম্বইয়ের সঙ্গে এই প্রতিযোগিতায় উঠেছে এসেছে দিল্লিও। তবে আগামী কয়েকদিনের মধ্যেই পুরো বিষয়টি পরিষ্কার হয়ে যাবে। কবে এবং কোথায় বসতে চলেছে ডব্লুপিএল-এর আসর। লিগ হওয়ার কথা মার্চ ৪ থেকে ২৪-এ।

ইতিমধ্যেই পাঁচ ফ্র্যাঞ্চাইজিও নির্ধারিত হয়ে গিয়েছে। যে পাঁচ ফ্র্যাঞ্চাইজি মহিলাদের প্রথম প্রিমিয়ার লিগে দল নামাতে চলেছে তারা হল, মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, দিল্লি ক্যাপিটালস— যারা নিয়মিত আইপিএল খেলছে। এছাড়া বাকি দুটো দলের একটি নিয়েছে আদানি গ্রুপ, অন্যটি ক্যাপরি গ্লোবাল। যার পিছনে মোট খরচ হয়েছে ৪৬৬৯.৯৯ কোটি ভারতীয় টাকা। আদানি গ্রুপ খেলবে আহমেদাবাদ থেকে ও ক্যাপরি গ্লোবাল খেলবে লখনউ থেকে। দুর্ভাগ্যজনকভাবে কলকাতার কোনও দল নেই মেয়েদের লিগে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle