Women’s Euro 2022 জিতে সাংবাদিক সম্মেলন নাচে-গানে মাতালেন

Women's Euro 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: সকলে গুছিয়ে বসেছে। শুরু হবে সাংবাদিক সম্মেলন। সামনে Women’s Euro 2022 জয়ী কোচ সারিনা উইগম্যান। প্রশ্ন-উত্তর পর্ব শুরু হবে হবেই করছে তখন বাইরে থেকে ভেসে আসতে শোনা যায় গান ‘ইটস কামিং হোম’, ‘ইটস কামিং হোম’। আর মুহূর্তে সব নিয়মকে উড়িয়ে গাইতে গাইতে, নাচতে নাচতে সাংবাদিক সম্মেলনে ঢুকে পড়ে পুরো ইংল্যান্ড দল। কোচকে প্রদক্ষিণ করতে করতে তাঁরা গেয়ে চলেন ‘ইটস কামিং হোম’। কোচ তো তখন হেসেই কুটোপাটি। গোটা প্রেস কনফারেন্স হল ইংল্যান্ড দলের এই অভিনব উচ্ছ্বাস ক্যামেরাবন্দি করতে ব্যস্ত। ‘ইটস কামিং হোম, ইটস কামিং হোম’। সত্যিই তো কত শতাব্দি পর ইংল্যান্ডের ঘরে গেল ইউরো কাপ। উচ্ছ্বাস, উৎসব তো হবেই। তবে ইংল্যান্ড মেয়েদের উৎসব লেখা থাকবে সংবাদ মাধ্যমের নোটবুকে আরও বহু বছর।

আনন্দের যে বাঁধ ভেঙেছে তা ম্যাচ শেষ হওয়ার আগেই টের পাওয়া গিয়েছিল। যখন উইনিং গোল করে টি-শার্ট উড়িয়েছিলেন ক্লোয়ি কেলি। টি-শার্ট ঘোরাতে ঘোরাতে ঘুরছিলেন সারা মাঠ। পিছনে পিছনে তখন গোটা দল দৌঁড়চ্ছে। গ্যালারিতে কয়েক সেকেন্ড আগেই যেন পিন পড়লে শোনা যাওয়ার পরিস্থিতি ছিল সেখানে উচ্ছ্বাসে বিস্ফোরণ ঘটে গিয়েছে। ওয়েম্বলির ৮৭ হাজার ১৯২-এর গ্যালারি তখন কেলির সঙ্গে দৌঁড়চ্ছে মাঠ জুড়ে। আর সঙ্গে চলছে সময়ের হিসেব। আর মাত্র ১০ মিনিট। তার পরই প্রথম ইউরো কাপ উঠবে ইংল্যান্ডের হাতে।

তার পর ম্যাচ শেষ হয়েছে, ইংল্যান্ড জিতেছে। হয়েছে পুরস্কার বিতরণী অনুষ্ঠান। শুভেচ্ছার আদান-প্রদান। তার পরই সাংবাদিক সম্মেলনে গিয়েছিলেন কোচ। আসলে ঘুমিয়ে থাকা আগ্নেয়গিরিতে বিস্ফোরণটা ঘটে গিয়েছে যে কিছুক্ষণ আগেই। তাই আজ টেমসের জলও বয়ে নিয়ে চলেছে সেই লাভার আগুন। গোটা দেশ ফুটছে। সামনের দলটা যে জার্মানি। অনেক শোধ-বোধের হিসেব বাকি ছিল। সব এক সঙ্গে নিয়ে নেওয়া গেল ফাইনালের মঞ্চে। এর থেকে আর মধুর প্রতিশোদ কিই বা হতে পারে। ৯০ মিনিট ১-১ থেকে অতিরিক্ত সময়ে ২-১ করার পর সেই ফল ধরে রাখা। অদম্য মানসিক শক্তি না থাকলে এটা সম্ভব ছিল না। আর তাতে সফল ইংল্যান্ডের মেয়েরা।


সাংবাদিক সম্মেলনে দলকে নিয়ে ঢুকে পড়তে নেতৃত্ব দিলেন লুসি ব্রোঞ্জ। গোলকিপার মেরি তো উঠেই পড়লেন সাংবাদিক সম্মেলনের জন্য রাখা টেবলে কোচের সামনে। সেখানে উঠেও চলল নাচ। ইংল্যান্ডের বিশ্বকাপ জয় আর এই ইউরোকাপ জয়ের মধ্যের ৫৬ বছরের ব্যবধান ঘুচে গেল মুহূর্তে। ববি মুর আর ক্লোয়ি কেলি এক হয়ে গেলেন মিনিট খানেকের জন্য। ইতিহাস, বর্তমান মিলে মিশে একাকার হয়ে গেল ওয়েম্বলির সবুজ ঘাসে। ধুলিস্যাৎ হয়ে গেল পুরুষ-নারী ফুটবলের ব্যবধান যখন উচ্ছ্বাসে লাফিয়ে উঠলেন স্বয়ং যুবরাজ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle