Women’s Asia Cup 2022: ফাইনালে ভারতের মেয়েরা

Women Cricket

জাস্ট দুনিয়া ডেস্ক: এক কথায় সহজ জয়। এশিয়া কাপের সেমিফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেলেন ভারতের মেয়েরা (Women’s Asia Cup 2022)। বৃহস্পতিবার সিলেটে থাইল্যান্ডকে ৭৪ রানে হারিয়ে দিল ভারত। এদিন টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল থাইল্যান্ড। প্রথমে ব্যাট করে ২০ ওভারে স্মৃতি, শাফালিরা ছয় উইকেট হারিয়ে ১৪৮ রানে থামে। ২০ ওভারে এই রান তাড়া করা কঠিন ছিল না। কিন্তু প্রতিপক্ষ তার ধারে কাছে পৌঁছতে পারল না। ২০ ওভার পর্যন্ত ব্যাট করলেও রান এল না ব্যাটে। ৯ উইকেট হারিয়ে ৭৪ রানে শেষ হল থাইল্যান্ডের ইনিংস।

এদিন আবার ক্যাপ্টেনের ভূমিকায় দেখা গেল হরমনপ্রীত কৌরকে।  রানও এল তার ব্যাটে। তবে তার আগেই ভিতটা তৈরি করে দিয়েছিলেন প্রথম তিন ব্যাটার। ওপেন করতে নেমেছিলেন শাফালি ভর্মা ও স্মৃতি মন্ধনা। স্মৃতি ১৩ রান করে আউট হয়ে গেলেও উল্টোদিকে রুখে দাঁড়ান শাফালি। তাঁর ব্যাট থেকেই আসে ব্যক্তিগত সর্বোচ্চ রান। ২৮ বলে পাঁচটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪২ রানের ইনিংস খেলেন তিনি।

তিন নম্বরে নেমে তাঁকে কিছুটা সঙ্গ দেন জেমিমা রডরিগেজ। ২৭ রান করেন তিনি। এর পর শাফালির জায়গা নেন স্বয়ং ক্যাপ্টেন হরমনপ্রীত। আর দলের রানকে লড়াইয়ের জায়গায় নিয়ে‌ যান। তাঁর ব্যাট খেরে আসে ৩৬ রান। এছাড়া রিচা ঘোষ ২, দীপ্তি শর্মা ৩ ও পুজা ভস্ত্রাকর অপরাজিত ১৭ রানের ইনিংস খেলেন। থাইল্যান্ডের হয়ে তিন উইকেট নেন সোরনারিন টিপোচ।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই ভারতীয় বোলারদের দাপটের সামনে চাপে পড়ে যায় থাইল্যান্ড। দুই ওপেনার ৫ ও ৪ রান করে ফিরে গেলে তিন নম্বর ব্যাটার কিছুটা চেষ্টা করেন। ২১ রানের ইনিংস খেলেন তিনি। এটিই দলের ব্যক্তিগত সর্বোচ্চ রান। আরও একজনের ব্যাট থেকে আসে ২১ রান। বাকিরা কেউই দু’সংখ্যায় পৌঁছতে পারেননি। ভারতের হয়ে তিন উইকেট নেন দীপ্তি শর্মা। দুই উইকেট নেন রাজেশ্বরী গায়কোয়াড়। একটি করে উইকেট নেন রেনুকা সিং, স্নেহা রানা ও শাফালি ভর্মা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle