Women’s Asia Cup 2022: সহজ জয়ে চ্যাম্পিয়ন ভারত

Women’s Asia Cup 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: মহিলা এশিয়া কাপে (Women’s Asia Cup 2022) প্রথম থেকেই জয়ের পতাকা উড়িয়েই রেখেছিল ভারতের মেয়েরা। শেষটাও হয় জয় দিয়েই। ভারতই যে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হবে তা নিয়ে সন্দেহ ক্রমশ কমছিল। ফাইনালে এভাবে শ্রীলঙ্কাকে উড়িয়ে দেবেন মন্ধনা, হরমনপ্রীতরা তা কে ভেবেছিল। সোশ্যাল মিডিয়ায় দাবি উঠে গিয়েছে ডোমেস্টিক ক্রিকেটে এখন থেকে মিক্স টিম হোক। এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেছিল শ্রীলঙ্কা। কিন্তু ভারতীয় বোলারদের দাপটের সামনে দাঁড়াতেই পারেননি তাদের কোনও ব্যাটার।  মাত্র ৬৫-৯-এ শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে সহজেই সেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার স্কোর লাইন এরকম— ৬, ২, ১, ৬, ০, ১, ১৩, ০, ৬, ১৮, ৬। ব্যক্তিগত সর্বোচ্চ রান ১৮। ২০ ওভার যদিও ব্যাট করেছেন শ্রীলঙ্কার মেয়েরা। কিন্তু লড়াই করার মতো রানে পৌঁছতে পারেনি। ভারতের হয়ে বল হাতে সফল তিনজন। শ্রীলঙ্কারদুই ওপেনর রান আউট হয়ে যান। ভারতের হয়ে তিন উইকেট নেন রেনুকা সিং আর দু’টি করে উইকেট নেন রাজেশ্বরী গায়কোয়াড় ও স্নেহা রানা।

জবাবে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা ভাল হয়নি ঠিকই কিন্তু তাঁর প্রভাব জয়ে পড়েনি। কারণ লক্ষ্য এতটাই কম ছিল যে সহজেই তাতে পৌঁছে যায় ভারত। এদিন ওপেন করতে নেমে শাফালি ভর্মা মাত্র ৫ রান করে আউট হয়ে গেলেও আর এক ওপেনার স্মৃতি মন্ধনা দেশকে একাই জয় এনে দেন। ২৫ বলে ৫১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। আর লক্ষ্য ছিল ৬৫ রান। প্রায় পুরো রানটাই তিনি করে দেন। তিন নম্বরে নামা জেমিমা রডরিগেজ ২ রানে আউট হন। ১১ রানে অপরাজিত থাকেন হরমনপ্রীত কৌর।

৮.৩ ওভারে ওভার বাউন্ডারি হাঁকিয়ে নিজের হাফ সেঞ্চুরির পাশাপাশি ভারতকে জয় এনে দেন মন্ধনা। ভারত শেষ করে ৭১-২-এ। ম্যাচের সেরা হয়েছেন রেনুকা সিং ও সিরিজের সেরা হয়েছেন দীপ্তি শর্মা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle