উইম্বলডনের ফাইনালে সমীর বন্দ্যোপাধ্যায়, স্বপ্ন দেখাচ্ছেন এই ভারতীয় বংশোদ্ভুত

উইম্বলডনের ফাইনালে সমীর বন্দ্যোপাধ্যায়জুনিয়র উইম্বলডনের ফাইনালে সমীর বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ডেস্ক: উইম্বলডনের ফাইনালে সমীর বন্দ্যোপাধ্যায় পৌঁছে যেতেই নতুন তারকার লক্ষ্যে স্বপ্ন দেখতে শুরু করে দিল ভারতীয় টেনিসপ্রেমীরা। বয়স মাত্র ১৭। আমেরিকার নিউ জার্সিতে থাকেন। ছোটবেলা থেকেই টেনিসই টানত তাঁকে। তাই বাধা দেননি বাবা-মা। টেনিস নিয়ে এগিয়ে যেতেই ছেলেকে উদ্বুদ্ধ করেছেন। আর তার ফল পাচ্ছেন এভাবেই। এই বয়সেই বিশ্বকে তাক লাগিয়ে দিচ্ছেন সমীর। রাতারাতি তারকা হয়ে উঠেছেন। শনিবার বিকেলে গোটা দেশের নজর ছিল সমীরের সেমিফাইনাল ম্যাচের দিকেই। আর সেখানেই বাজিমাত প্রবাসী এই বাঙালির।

শুক্রবার জুনিয়র উইম্বলডনে ছেলেদের সিঙ্গলসে ৬-১, ৬-১-এ ক্রোয়েশিয়ার মিলি পলিসাককে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছিলেন সমীর। শনিবার সেই জয়ের ধারা ধরে রেখে ফাইনালের দরজা খুলে ফেললেন। এবার সামনে মাত্র আর একটা ম্যাচ। জিতে গেলে রেকর্ডে ঢুকে পড়বেন সমীর।

এদিন সেমিফাইনালে সমীর হারালেন ফ্রান্সের গুয়েমার্ড ওয়েনবার্গকে। যেখানে কোয়ার্টার ফাইনাল ম্যাচ শেষে করেছিলেন সেখান থেকেই সেমিফাইনাল শুরু করেন এদিন। কোর্টের দাপট ছিল একই রকম।  তবে সেমিফাইনালের প্রতিপক্ষ কঠিন লড়াই দেন। হেরে ঘুরেও দাঁড়ান কিন্তু শেষ হাসি হাসলেন সমীরই। এদিন প্রথম সেট ৭-৬-এ জিতে নেওয়ার পর দ্বিতীয় সেট ৪-৬-এ হেরে যেতে হয়। তবে সমীরকে হারানোর জন্য ওই একটা সেট যথেষ্ট ছিল না। তৃতীয় সেটে প্রতিপক্ষকে প্রায় দাঁড়াতেই দেননি। ৬-২-এ জিতে ফাইনালের রাস্তা পরিষ্কার করলেন।

এর আগে ফরাসি ওপেনে খেলেছেন সমীর। তবে সেখানে প্রথম রাউন্ড থেকেই ছিটকে যেতে হয়েছিল। তবে এবার পুরো প্রস্তুতি নিয়েই নেমেছেন কোর্টে। এর আগে একমাত্র বাঙালি হিসেবে উইম্বলডনের ফাইনালে পৌঁছেছিলেন জয়দীপ মুখোপাধ্যায়। দ্বিতীয় বাঙালি হিসেবে সেই জায়গা নিলেন সমীর বন্দ্যোপাধ্যায়।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)