Wimbledon 2022: মিক্স ডবলসের দ্বিতীয় রাউন্ডে সানিয়া

Wimbledon 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: আগেই জানিয়ে দিয়েছিলেন এটিই তাঁর শেষ উইম্বলডন (Wimbledon 2022)। কিন্তু শেষ উইম্বলডনের শুরুটা তাঁর ভাল হয়নি। মহিলাদের ডবলসের প্রথম রাউন্ড থেকেই ছিটকে যেতে হয়েছে ভারতের সফলতম মহিলা টেনিস তারকাকে। কিন্তু একই দিনে হাতে ছিল মিক্স ডাবল। সেখানে অবশ্য তিনি প্রথম রাউন্ড জিতে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন। মিক্স ডাবলসে সানিয়ার সঙ্গী ক্রোয়েশিয়ার মেট পেভিচ। ইন্ডো-ক্রোয়েশিয়ান জুটি হারাল ভেগা হার্নান্ডেজ ও নাতেলা জালামিজে জুটিকে।

তবে সহজ ছিল না এই জয়। হাড্ডাহাড্ডি লড়াইয়ের মুখে পড়তে হয় সানিয়াদের। এদিন শুক্রবার শুরুটা জিতেই করেছিল সানিয়া-মেট জুটি। প্রথম গেমে তাঁরা প্রতিপক্ষকে হারিয়ে দেয় ৬-৪-এ। কিন্তু দ্বিতীয় গেমে অনেকটাই পিছিয়ে পড়েন। ৩-৬-এ হেরে যাওয়ার পর তৃতীয় গেমছিল তাঁদের কাছে মাস্ট উইন। না হলে প্রথম রাউন্ডের শেষেই দেশে ফিরে আসতে হত সানিয়াকে। কিন্তু তিনি তা চাননি।

তৃতীয় রাউন্ডের লড়াই ছিল হাড্ডাহাড্ডি। দু’পক্ষই চাইছিল পরের রাউন্ডে যেতে। তৃতীয় গেম যঁর বাজি তাঁর বোঝাই হয়ে গিয়েছিল দুই গেমের শেষে। এই অবস্থায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যার ফল সানিয়া-মেটের পক্ষে ৭-৬ (৩)। শেষ হাসি হাসেন তাঁরাই। সামনে এখন দ্বিতীয় রাউন্ড জিতে তৃতীয় রাউন্ডে পৌঁছনোর লক্ষ্য।

এর আগে উইম্বলডন জিতেছেন সানিয়া মির্জা। সেই সময় তাঁর তাঁর মহিলা ডাবলস জুটি ছিলেন মার্টিনা হিঙ্গিস। জুটিতে সানিয়ার সঙ্গে মার্টিনাই সব থেকে সফল। ২০১৫-তেএই জুটি জিতে নিয়েছিল ট্রফিও। ম্যাচ শেষে এদিন সানিয়া বলেন, তিনি উইম্বলডনকে মিস করবেন কিন্তু সময় এসে গিয়েছে সরে দাঁড়ানোর। জীবনে কিছু গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে যাকে গুরুত্ব দিতে হবে টেনিসের আগে। আর সেই সময় চলে এসেছে।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle