Wimbledon 2022, Novak Djokovic নিজেকে নিজেই তাতিয়ে সেমিফাইনালে

Wimbledon 2022 Final

জাস্ট দুনিয়া ডেস্ক: পর পর দু’সেটে পিছিয়ে পড়া একটা মানুষ এভাবে ঘুরে দাঁড়াতে পারে তা নোভাক জকোভিচকে না দেখলে বিশ্বাস করা মুশকিল (Wimbledon 2022, Novak Djokovic)। প্রথম দুই সেটে যেভাবে তিনি হেরে গিয়েছিলেন তার পর আত্মবিশ্বাসই ভেঙে যাওয়ার কথা। কিন্তু সেখান থেকেই তিনি নিজেকে তাতিয়ে তোলেন। নিজেই নিজেকে বলেছিলেন ঘুরে দাঁড়াতেই হবে। তার পর ফল সবার জানা। পরের তিনটি শেষ প্রতিপক্ষ তাঁর সামনে দাঁড়াতেই পারেননি। কিন্তু কী ভাবে সম্ভব হল এই অসাধ্যসাধন। তার ব্যাখ্যা নিজেই দিয়েছেন ম্যাচ শেষে। আর সেটা শুনলে বোঝা যাবে, এভাবেও নিজেই নিজেকে তাতানো যায়।

দুই সেটে হারের পর ওয়াশরুমে গিয়েছিলেন তিনি। আয়নার সামনে দাঁড়িয়ে নিজের চোখে চোখ রেখেছিলেন। তিনি বলেন, ‘‘দ্বিতীয় সেটের শেষে আমি একটা টয়লেট ব্রেক নিয়েছিলাম।  নিজেকে অল্প পেপ টক দিয়েছিলেন। নিজের ভাবনাগুলোকে একত্রিত করার চেষ্টা করেছিলাম।’’ তাঁর কাছে প্রথম দুটো সেট আর পরের তিনটি সেট যেন আলাদা দুটো ম্যাচ।

তিনি বলেন, ‘‘প্রথম দুটো সেট আর পরের তিনটি সেটের মধ্যে যদি তুলনা করা যায় তাহলে মনে হবে দুটো ম্যাচ হয়েছে। প্রথম দুটো সেটে ও ভাল খেলেছে। তৃতীয় সেটের শুরুতেই আমি ম্যাচে ফিরি। অল্প সংশয় ছিল ওর মুভমেন্ট নিয়ে শুরুতে। এই কোর্টে আমার দীর্ঘদিনের খেলার অভিজ্ঞতা সঙ্গে চাপ নেওয়ারও।’’ তবে প্রতিপক্ষ জানিক সিনারকে প্রশংসায় ভড়ালেন তিনি।

তিনি বলেন, ‘‘জানিককে অনেক শুভেচ্ছা এভাবে লড়াই দেওয়ার জন্য। ওর বয়সের তুলনায় ও অনেক বেশি অভিজ্ঞ। ওর সামনে এখনও অনেকটা সময় পড়ে রয়েছে।’’ ম্যাচের ফল জকোভিচের পক্ষে ৫-৭, ২-৬, ৬-৩, ৬-২, ৬-২। জিতে সেমিফাইনালে পৌঁছলেন জকোভিচ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle