Wimbledon 2021: জুনিয়রে বাজিমাত সমীরের, সিনিয়র ট্রফি জকোভিচের

Wimbledon 2021

জাস্ট দুনিয়া ডেস্ক: Wimbledon 2021 জিতে রেকর্ড করে ফেললেন সমীর বন্দ্যোপাধ্যায়। শনিবারই ফাইনালে পৌঁছে চ্যাম্পিয়নের ইঙ্গিত দিয়ে রেখেছিলেন সমীর। তাঁকে উইম্বলডনের শুরু থেকেই স্বপ্ন দেখা শুরু করে দিয়েছিল টেনিসপ্রেমীরা। তার উপর তাঁকে ঘিরে ভারতে ছিল আলাদা উত্তেজনা। বিদেশে জন্ম হলেও আসল তো তিনি ভারতীয়ই। এদিন তাঁর ম্যাচের দিকেই তাকিয়ে ছিল গোটা দেশ। আর দেশকে হতাশ করেননি নিউ জার্সির সমীর বন্দ্যোপাধ্যায়। স্ট্রেট সেটে প্রতিপক্ষকে উড়িয়ে জুনিয়র বয়েজ উইম্বলডন চ্যাম্পিয়নের ট্রফি হাতে তুলে নিলেন তিনি।

খেলার ফল সমীরের পক্ষে ৭-৫, ৬-৩। ১ ঘণ্টা ২২ মিনিটে দু’সেটের ম্যাচে বাজিমাত ভারতীয় বংশোদ্ভুত এই বঙ্গ তণয়ের। তবে প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের মুখে পড়তে হয় সমীরকে। ভিক্টর লিলোভ পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ান সাময়িক সময়ের জন্য। কিন্তু হাল ছাড়ার পাত্র ছিলেন না সমীর। তাই প্রথম সেট ৭-৫-এ জিতে নেন তিনি। দ্বিতীয় সেটে আর ঘুরে দাঁড়ানোর সুযোগ পাননি ভিক্টর। ৬-৩-এ হারিয়ে উইম্বলডন জুনিয়র চ্যাম্পিয়ন ট্রফি জিতে স্বপ্ন দেখাতে শুরু করে দিলেন নিউ জার্সির বঙ্গ তণয়।

এদিন সিনিয়র মেনস ফাইনাল জিতে নোভাক জকোভিচ ছুঁয়ে ফেললেন ফেডেরার, নাদালের ২০টি গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ডকে। এদিন মাত্তেয়ো বেরেত্তিকে হারিয়ে ষষ্ঠবারের জন্য উইম্বলডন খেতাব জিতে নিলেন জকোভিচ। সঙ্গে টানা তিনবার জিতে হ্যাটট্রিকটাও সেরে ফেললেন। ২০১১-তে প্রথম উইম্বলডন জেতেন তিনি। এর পর ২০১৪, ২০১৫, ২০১৮, ২০১৯, ২০২১।

এদিন উইম্বলডন ফাইনাল ম্যাচ চলে সাড়ে তিন ঘণ্টা। প্রথম সেটে জকোভিচকে বেগ দেন বেরেত্তিনি। ৬-৭ (৪-৭)-এ প্রথম সেট জিতে নেয় বেরেত্তিনি। কিন্তু দ্বিতীয় সেট থেকেই খেলা ঘুরতে শুরু করে। এর পর পুরোটাই লেখা থাকল জকোভিচের নামে। বাকি চারটি সেট ৬-৪, ৬-৪, ৬-৩-এ জিতে নিলেন তিনি। সমানে সমানে লড়াই দিলেন বেরেত্তিনি। কিন্তু অভিজ্ঞতার কাছে হার স্বীকার করতে হল তাঁকে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)