WI vs IND 3rd ODI: বৃষ্টি বিঘ্নিত ম্যাচেও শেষ হাসি হাসল ভারত

WI vs IND 3rd ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রথম দুই ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজ আগেই পকেটে পুড়েছিল ভারত। তৃতীয় ম্যাচ ছিল কিছুটা নিয়মরক্ষার (WI vs IND 3rd ODI)। তবে তিন ম্যাচ জিতেই সিরিজ জিততে মরিয়া ছিল ভারতীয় ক্রিকেট দল। তবে বাধ সাধল বৃষ্টি। ম্যাচ শুরুর কিছু পর থেকেই বৃষ্টির জন্য দীর্ঘক্ষণ বন্ধ থাকল খেলা। শেষ পর্যন্ত ডাক ওয়র্থ লুই মেথডে ম্যাচের ফল নির্ধারিত হল। ১১৯ রানে জিতে সিরিজ শেষ করল শিখর ধাওয়ানের ভারত। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ধাওয়ান। প্রথমে ব্যাট করে ৩৬ ওভারে ২২৫-৩-এ থামে ভারত। লক্ষ্যে নেমে ২৬ ওভারে ১৩৭ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিড।

এদিন শুরুতেই জয়ের ডঙ্কা উড়িয়ে দিয়েছিলেন ভারতের দুই ওপেনার। প্রথম ম্যাচে অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেছিলেন শিখর ধাওয়ান। আর শেষ ম্যাচে সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটালেন আর এক ওপেনার শুবমান গিল। দুই ওপেনারের ব্যাটে এদিন উঠল ১১৩ রান। ধাওয়ান আউট হলেন ৫৮ রানে। ৯৮ বলে ৯৮ রানের বিধ্বংসী ইনিংস খেললেন শুবমান। ৭টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকালেন। থাকলেন অপরাজিত কিন্তু সেঞ্চুরিটা এল না।

তিন নম্বরে নেমে ৩৪ বলে ৪৪ রানের ইনিংস খেললেন শ্রেয়াস আয়ার। আবার ব্যর্থ সূর্যকুমার যাদব। মাত্র ৮ রানে আউট হলেন।  ৬ রান করে অপরাজিত থাকলেন সঞ্জু স্যামসন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২ উইকেট নিলেন হেডেন ওয়ালশ। ১টি উইকেট এল আকিল হোসেনের ঝুলিতে। জবাবে ব্যাট করতে নেমে ব্যর্থ ওয়েস্ট ইন্ডিজের প্রথম তিন ব্যাটসম্যান। ৩৫ ওভারে তাঁদের করতে হত ২২৬ রান। কিন্তু তার ধারে কাছেই পৌঁছতে পারল না তারা। প্রথম দুই ম্যাচে যে লড়াই দেখা গিয়েছিল শেষ ম্যাচে তার ছিটেফোটাও দেখা গেল না।

ওপেনার শাই হোপের ২২ কিছু হোপ দেখালেও আর এক ওপেনার কেইল মেয়ার্স রানের খাতা না খুলেই ফিরলেন। তিন নম্বরে নেমে একই পথে হাঁটলন শামারা ব্রুকস। এর চার ওপাঁচ নম্বরে নেমে ব্র্যান্ডন কিং ও নিকোলাস পুরান কিছুটা দলের ব্যাটিংয়ের হাল ধরলেন। দু’জনের ব্যাট থেকেই এল ৪২ রান করে। কিন্তু তাঁদের পর আর কেউ হাল ধরতে পারেননি। যার ফল ২৬ ওভারেই ১৩৭ রানে শেষ হয়ে গেল ক্যারিবিয়ান ইনিংস। ভারতের হয়ে ৪ উইকেট নিলেন যুজবেন্দ্র চাহাল। ২টি করে উইকেট নিলেন মহম্মদ সিরাজ ও শার্দূল টাকুর। ১টি করে উইকেট অক্ষর প্যাটেল ও প্রসিধ কৃষ্ণার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle