WI vs IND 2nd ODI: ভারতীয় ব্যাটসম্যানদের দুরন্ত লড়াই

WI vs IND 2nd ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: যেই আগে ব্যাট করতে নামছে সেই রানের পাহাড় তৈরি করছে। আর যে পড়ে নামছে সে সেই রানের পাহাড়ে চড়ার কাছে পৌঁছে যাচ্ছে বা চড়ে পড়ছে। একটা সমানে সমানে হাড্ডাহাড্ডি লড়াই প্রথম একদিনের ম্যাচের পর দ্বিতীয় একদিনের ম্যাচেও দেখা গেল (WI vs IND 2nd ODI)। রান আবার টপকে গেল ৩০০-র গণ্ডি। এবার আরও একটু বেশি। এদিন প্রথমে ব্যাট করতে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। শুরুতেই সেঞ্চুরি হাঁকালেন ওপেনার শাই হোপ। প্রথম ম্যাচে ব্যাটে রান আসেনি। দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ালেন। ১১৫ রান করে প্যাভেলিয়নে ফিরলেন তিনি। তাঁর এবং বাকিদের রান মিলিয়ে দলের রান পৌঁছে গেল ৩১১-তে। যাও টপকে যেতে ভারতকে শেষ পর্যন্ত লড়াই করতে হল।

এদিন শুরু থেকেই দাপট দেখাতে শুরু করেন ক্যারিবিয়ান ব্যাটাররা। শাই হোপের ১১৫-র কাছাকাছি না পৌঁছলে কেইল মেয়ারস ৩৯, শামারা ব্রুকস ৩৫ রান করে সঙ্গ দিয়ে যান। চার নম্বরে নেমে ব্র্যান্ডন কিংকে অবশ্য শূন্য হাতেই ফিরতে হয়। এখান থেকে শুরু শাই হোপ ও নিকোলাস পুরানের যুগলবন্দি। সমানে সমানে চলতে থাকে দু’জনের ব্যাট। তখন রীতিমতো নাস্তানাবুদ অবস্থা ভারতীয় বোলারদের। বিশেষ করে নিকোলাস পুরান ৬টি ওভার বাউন্ডারি হাঁকান।  ৭৪ রান আসে তাঁর ব্যাট থেকে। তাতেই ৬ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের রান পৌঁছে যায় ৩১১-তে।

ভারতের হয়ে বল হাতে সফল শার্দূল ঠাকুর। ৩ উইকেট নেন তিনি। ১টি করে উইকেট নেন দীপক হূদা, অক্ষর প্যাটেল ও যুজবেন্দ্র চাহাল। জবাবে ব্যাট করতে নেমে এদিন মাত্র ১৩ রান করে ফিরে যান ক্যাপ্টেন ধাওয়ান। আর এক ওপেনার শুবমান গিলের ব্যাট থেকে আসে ৪৩ রান। তিন নম্বরে নেমে সিরিজের দ্বিতীয় হাফ সেঞ্চুরিটি সেরে ফেলেন শ্রেয়াস আয়ার। ৬৩ রানের ইনিংস খেলেন তিনি। সূর্যকুমার যাদব ৯ রান করে ফেরেন। দুই ম্যাচেই ব্যর্থ তিনি।

দ্বিতীয় ওয়ান ডে-তে তিনটি হাফ সেঞ্চুরি আসে ভারতীয়দের ব্যাট থেকে। সঞ্জু স্যামসন ৫৪, দীপক হুদা ৩৩, অক্ষর প্যাটেল ৬৪ রানে অপরাজিত, শার্দূল ঠাকুর ৩, আভেশ খান ১০ রান করে আউট হন। ৪৯.৪ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩১২ রানের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ২ উইকেটে জয় তুলে নেয়। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২টি করে উইকেট নেন আলজারি জোসেফ ও কেইল মেয়ার্স। ১টি করে উইকেট নেন জেডেন সিলস, রামোরিও শেফার্ড ও আকিল হোসেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle