WI vs IND 1st T20: জিতেই শুরু সিরিজ, দাপট রোহিত-কার্তিকের

WI vs IND 1st T20

জাস্ট দুনিয়া ডেস্ক: একদিনের সিরিজের তিন ম্যাচ জিতেই সিরিজ পকেটে পুড়েছিল ভারত। সেখান থেকেই শুরু করে দিল টি২০ সিরিজ (WI vs IND 1st T20)। প্রথম ম্যাচ জিতে নিল ৬৮ রানে। ওডিআই সিরিজে না থাকলেও টি২০-তে ফিরেছেন অধিনায়ক রোহিত শর্মা। ফিরেই নিজেই টি২০ জাত চেনালেন তিনি। এদিন টস জিতে প্রথমে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯০ রান তোলে ভারত। জবাবে ব্যাট করতে নেমে বড় রানের লক্ষ্যে শুরু থেকেই পিছিয়ে পড়ে হোম টিম। যার ফল ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২২ রানে থামতে হয় ক্যারিবিয়ানদের।

এদিন প্রথম থেকেই বড় রানের লক্ষ্যেই ব্যাটিং শুরু করে ভারত। ওপেন করতে নেমেছিলেন রোহিত শর্মা ও সবাইকে চমকে দিয়ে সূর্যকুমার যাদব। তিনি যখন আউট হন তখন দলের রান ৪৪। ১৬ বলে ৩টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ২৪ রানের ইনিংস খেলেন তিনি। একদিনের রোহিত শর্মা দাঁড়িয়ে থাকলেও উল্টোদিকে কিছুটা ধাক্কা খায় ভারত। তিন নম্বরে নামা শ্রেয়াস আয়ার কোনও রান না করেই ফিরে যান। ১৪ রানে আউট হন ঋষভ পন্থ। ১ রান করেন হার্দিক পাণ্ড্যে। রবীন্দ্র জাডেজার অবদান ১৬।

এর পর সাত নম্বরে নেমে খেলার হাল ধরেন দীনেশ কার্তিক। তার আগে অবশ্য একটা ভদ্রস্থ জায়গায় পৌঁছে গিয়েছে ভারতের রান রোহিতের ব্যাটের দাপটে। ১৪.৫ ওভারে রোহিত যখন আউট হন তখন ভারতের রান ১২৭-৫। রোহিতের ব্যাট থেকে আসে ৪৪ বলে ৬৪ রান। ৭টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। ১৯ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন কার্তিক ও ১৩ রান করে রবীচন্দ্রন অশ্বিন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে জোড়া উকেট নেন আলজারি জোসেফ। একটি করে উইকেট নেন ওবেদ ম্যাকয়, জেসন হোল্ডার, আকিল হোসেন, কেমো পল।

জবাবে ব্যাট করতে নেমে একজন ছাড়া আর কেউই ২০ রানের গণ্ডি পেরতে পারেননি। দুই ওপেনার কেইল মেয়ারস ১৫ ও শামারা ব্রুকস ২০ রানে ফিরে যান প্যাভেলিয়ন। এর পর জেসন হোল্ডারের ব্যাট থেকে কোনও রান আসেনি। ১৮ রানে নিকোলাস পুরান, ১৪ রানে রোভমান পাওয়েল, ১৪ রানে শিমরন হেটমেয়ার, ১১ রানে আকিল হোসেন, ০ রানে ওডিন স্মিথ আউট হন। ১৯ রানে কেমো পাল ও ৫ রানে আলজারি জোসেফ অপরাজিত থাকেন। কিন্তু দলকে লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি তিনি। এদিন ভারতের হয়ে ২টি করে উইকেট নেন আর্শদীপ সিং, রবীচন্দ্রন অশ্বিন ও রবি বিষ্ণোই। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও রবীন্দ্র জাডেজা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle