West Indies Cricket-এ অন্ধকার দিন, খেলা হচ্ছে না বিশ্বকাপ

West Indies Cricket

জাস্ট দুনিয়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট (West Indies Cricket)-এর অবস্থা দেখে অবাক অনেকেই. একটা সময় যে দেশ ক্রিকেটকে শাসন করেছে সেই ওয়েস্ট ইন্ডিজই নাকি খেলতে পারছে না টি২০ বিশ্বকাপ ২০২২-এ। শুক্রবার বিশ্বকাপের মূল পর্বে ঢোকার লড়াইয়ে ব্যর্থতাই তাদের ছিটকে দিল বিশ্বকাপ থেকে। দু’বারের বিশ্বকাপ জয়ী ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবার খেলতেই পারবে না বিশ্বকাপে। ক্রিকেটপ্রেমীদের যেন এখনও হজম হচ্ছে না। কিন্তু হয়েছে তেমনটাই। আয়ারল্যান্ডের কাছে হেরে ছিটকে যেতে হয়েছে তাদের। মূল পর্বে ঢুকে পড়েছে আয়ারল্যান্ড। বৃহস্পতিবার মূল পর্বে জায়গা করে নিয়েছিল আরও এক নবাগত দল নেদারল্যান্ডস। আর এদিন আয়ারল্যান্ড।

এদিন মূল পর্বে ওঠার লড়াইয়ে প্রথমে ব্যাট করে ১৪৬ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। যা ধরে রাখতে পারেননি দলের বোলাররা। যার ফলে সহজেই ১৪৭ রানের লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড। গ্যারেথ ডেলানি ১৬ রানে তিন উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের লড়াই কঠিন করে দেন। ১৫ বল বাকি থাকতেই  মাত্র ১ উইকেটের বিনিময়ে সেই লক্ষ্যে দলকে পৌঁছে দেন ব্যাটসম্যানরা।

আয়ারল্যান্ডের ওপেনিং জুটিতে আসে ৭৩ রান। ৬৬ রান করে অপরাজিত থাকেন পল স্টার্লিং। ৩৭ রানে আউট হন অধিনায়ক অ্যান্ডি বালবিরনি। ৪৫ রানে অপরাজিত থাকেনলোরকান টাকার। ১৭.৩ ওভারে ১৫০ রান তুলে নেয় আয়ারল্যান্ড। এদিকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৬২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ব্র্যান্ডন কিং। এছাড়া আর কেউ বড় রান করতে পারেননি।

২০১২ ও ২০১৬-তে টি২০ বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ খেলতে এসেছিল সম্পূর্ণ নতুন দল নিয়ে। যাঁরা টি২০-তে এই দলকে সেরা করেছিল তাঁদের আসল তিনটি নামই এখন আর দলের সঙ্গে নেই। যার প্রভাব হয়তো পড়ল এবারের খেলায়। ক্রিস গেইল,ডোয়েন ব্র্যাভো ও কেরন পোলার্ড অবসর নিয়েছেন। আন্দ্রে রাসেল অবসর না নিলেও দলে জায়গা পাননি। আসলে দলে অভিজ্ঞতার অবার স্পষ্ট হয়ে গেল এই হারে।

প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে বিশ্রীভাবে হারতে হয়েছিল। মাত্র ৪২ রানে অল-আউট হয়ে যায়ওয়েস্ট ইন্ডিজ। এর পর অবশ্য জিম্বাবোয়ের বিরুদ্ধে জিতে ঘুরে দাঁড়ায় দল। কিন্তু আয়ারল্যান্ডের বিরুদ্ধে আবার বেরিয়ে পড়ে সেই ব্যর্থতা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle