ওয়াকার ইউনিস মনে করেন, সরফরাজরা সেমিফাইনালে গেলে ভয়ঙ্কর হয়ে উঠবে

ওয়াকার ইউনিস

জাস্ট দুনিয়া ডেস্ক: ওয়াকার ইউনিস সাবধানবানী দিলেন বাকি দলগুলোকে। বিশ্বকাপ সেমিফাইনালে পাকিস্তানের ওঠার সম্ভাবনা ক্ষিণ। কিন্তু এর পরও সরফরাজরা শেষ চারে গেলে ভয়ঙ্কর হয়ে উঠবে, এমনই মনে করেন ওয়াকার ইউনিস।

একদিন আগেই ভারতের স্পোর্টসম্যানশিপ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। ইংল্যান্ডের কাছে ভারত হেরে যাওয়ায়, পাকিস্তানের কাজটা কঠিন হয়েছে। সেই আক্ষেপ ও রাগেই। কিন্তু চব্বিশ ঘণ্টা বাদে নিজের দলের ওপর একটু বেশিই আস্থা দেখিয়েছেন তিনি।

ওয়াকারের কথায়, ‘‌পরিস্থিতি এখন মোটেই সুখের নয়। বরং একটু ভয় ধরানোই। তবে ইতিহাসের কি পুনরাবৃত্তি ঘটবে?‌ ঠিক জানি না।’

তিনি আরও বলেন, ‘যদি পাকিস্তান সেমিফাইনালে ওঠে, আটকানো যাবে না। তখন সবচেয়ে বেশি ভয়ঙ্কর হয়ে উঠবে সরফরাজরা। তবে তার জন্য অন্য ম্যাচের রেজাল্টের দিকে যেমন তাকিয়ে থাকতে হবে, তেমনই বাংলাদেশকেও হারাতে হবে।’

‘আফগানিস্তানের বিরুদ্ধে যেভাবে আমরা খেলেছিলাম, তার থেকে আরও ভাল খেলতে হবে বাংলাদেশের বিরুদ্ধে। আবার বলছি, পাকিস্তানকে এখনই খরচের খাতায় ফেলে দেবেন না,’ বলেন ওয়াকার।

ফখর জামান রান পাচ্ছেন না। ব্যাপারটা নিয়ে অবশ্য চিন্তিত নন পাকিস্তানের প্রাক্তন কোচ। ওয়াকারের কথায়, ‘‌শেষ ম্যাচে সেরা একাদশ বাছতে হবে পাকিস্তানকে। জানি ফখরের পারফরমেন্স ভাল নয়। তবে ওকে বাদ দেওয়াটা ঠিক হবে না। আরেকটু সুযোগ দেওয়া দরকার। এবারের বিশ্বকাপে যে দলগুলো ভাল খেলছে, তারা কিন্তু খুব কমই দলে পরিবর্তন করছে।’‌

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)