হুমকির মুখে বিরাট কোহলির পরিবার, টি২০ বিশ্বকাপ ২০২১-এ জোড়া হার ভারতের

বিরাট কোহলির মেয়ে

জাস্ট দুনিয়া ডেস্ক: হুমকির মুখে বিরাট কোহলির পরিবার । এমনটা এদেশে নতুন নয়। প্লেয়াররা মাঠে পারফর্ম করতে না পারলে অসম্মানের শিকার হতে হয়ে তাঁদের পরিবারদেরও। বিরাট কোহলিকে বিয়ে করার আগে থেকেই নানা অপ্রিয় পরিস্থিতি, কটূক্তির সম্মুখীন হয়েছেন অনুষ্কা শর্মা। তা বলে ছোট শিশুটিকেও ছাড়ল না তারা। যা নিয়ে নিন্দর ঝড় উঠেছে গোটা বিশ্বে। এমন অশালীন মন্তব্যে ছেয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়া। টি২০ বিশ্বকাপ ২০২১-এর প্রথম ম্যাচেই পাকিস্তান‌ের কাছে বিশ্রি হারের সম্মুখিন হতে হয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে। তার পর এই সব ভারতীয় কিছু ক্রিকেট সমর্থক বলে দাবি করা লোক জনের আক্রোশের শিকার হতে হয়েছিল মহম্মদ শামিকে। তাঁর পাশে দাঁড়ানোর জন্যও নানা আক্রমণে মুখে পড়তে হয়েছিল বিরাট কোহলিকে।

পাকিস্তানের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচেও হারের মুখ দেখতে হয়েছে ভারতকে। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় হারতে হয় ভারতকে। তার পর থেকে সব আক্রোশের কেন্দ্রে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও তার পরিবার। সোশ্যাল মিডিয়া বিরাটের পাশাপাশি অনুষ্কা এমনকী তাঁদের কন্যা সন্তান ভামিকার নাম নিয়েও হুমকি দেওয়া হচ্ছে। অশালীন ভাষায় আক্রমণ করা হচ্ছে।

অতীতে ভারতের হারের জন্য প্লেয়ারদের বাড়িতেও হামলা হয়েছে। পরিবারের লোকজন ভয়ে বাড়ির বাইরে বেরতে পারেনি। এই ঘটনার নিন্দা করেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ইনজামাম উল হক। তিনি বলেন, ‘‘শুনলাম কোহলির মেয়েকে নাকি হুমকি দেওয়া হচ্ছে। মানুষকে বুঝতে হবে এটা একটা খেলা। বিভিন্ন দেশের বিরুদ্ধে আমাদের খেলতে, সবাই তো ক্রিকেটার। কোহলির খেলার সমালোচনা করতে গিয়ে তাঁর নেতৃত্ব বা ব্যাটিংয়ের সমালোচনা করুন। তাঁর পরিবারকে টার্গেট করবেন না। একই ঘটনা কিছুদিন আগে মহম্মদ শামির সঙ্গেও ঘটেছে। এমন ঘটনা খুবই দুঃখজনক।’’

এদিকে, পর পর দুই ম্যাচের হারের পর সেমিফাইনালে যাওয়া কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছে ভারতের জন্য। তবে হিসেবের মারপ্যাচে সেটা সম্ভব। তাকিয়ে থাকতে হবে অন্যান্য দলের দিকে। ম্যাচ হেরে বিরাট কোহলির মন্তব্য নিয়েও সমালোচনা হচ্ছে। স্বয়ং কপিল দেব তাঁর সমালোচনা করেছেন। কোহলি বলেছিলেন, তাঁর দল প্রথম থেকেই কেঁপে গিয়েছিল। কপিলের মতে, অধিনায়ক যদি এমন মন্তব্য করে ভাবে তাহলে দল পরিচালনা করা কঠিন হয়।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)