আইসিসি ওডিআই র‍্যাঙ্কিং: ব্যাটিং শীর্ষে বিরাট কোহলি ও রোহিত শর্মা

বিসিসিআই-এর বার্ষিক চুক্তি

জাস্ট দুনিয়া ডেস্ক: আইসিসি ওডিআই র‍্যাঙ্কিং প্রকাশিত হল বৃহস্পতিবার। আর সেই র‍্যাঙ্কিংয়ে ব্যাটিং এবারও বাজিমাত দুই ভারতীয়ের। একদিনেরর ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে প্রথম দুই স্থান ধরে রাখলেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। যদিও সম্প্রতি হয়ে যাওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে খেলতে পারেননি রোহিত চোটের জন্য। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন তিনি। এই সিরিজে ২-১-এ হারের মুখ দেখতে হয় ভারতকে।

সিরিজ হারলেও ভারত অধিনায়ক বিরাট কোহলি দুটো হাফ সেঞ্চুরি করে নিজের জায়গা ঠিক রাখতে সক্ষম হন। ৮৭০ রেটিং পয়েন্ট নিয়ে একদিনের ক্রিকেটের ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছে‌ন কোহলি। তার পরেই ৮৪৭ পয়েন্ট নিয়েছেন রোহিত। সেরা পাঁচে মাত্র একটিই পরিবর্তন হয়েছে। ঢুকে পড়েছেন অ্যারন ফিঞ্চ।

ভারতের বিরুদ্ধে ওজিআই সিরিজে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন তিনিই। সিরিজ শেষ করেন সর্বোচ্চ স্কোরার হিসেবে। করেন ২৪৯ রান। তার মধ্যে রয়েছে একটি সেঞ্চুরি ও দুটো হাফ সেঞ্চুরি। কেরিয়ারের সেরা রেটিং পয়েন্ট ৭৯১ তুলে নেন। জায়গা করে নেন পঞ্চম স্থানে।

ভারতের হার্দিক পাণ্ড্যে এই সিরিজে নিজের সেরাটা দেন। তিন ম্যাটে তাঁর রান ২১০। কেরিয়ারের সেরা রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে সেরা ৫০-এ জায়গা করে নিয়েছেন তিনি। ৫৫৩ পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন ৪৯ নম্বরে।

বোলিং র‍্যাঙ্কিংয়ে অধঃপতন হল ভারতের। এক ধাপ নেমে জায়গা করে নিলেন তিন নম্বরে। তাঁর রেটিং পয়েন্ট ৭০০। দ্বিতীয় স্থানে থাকা আফগানিস্তানের মুজিব উর রহমানের থেকে মাত্র এক পয়েন্ট পিছনে রয়েছেন তিনি।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)