দল নির্বাচনের দেড় ঘণ্টা আগে আমাকে ফোন করা হয়: Virat Kohli

Virat Kohli

জাস্ট দুনিয়া ডেস্ক: মুখ খুললেন Virat Kohli, এক কথায় তাঁর সাংবাদিক সম্মেলনে বলা কথার সঙ্গে অনেক ক্ষেত্রেই মিলল না বিসিসিআই-এর বক্তব্য। এতদিন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কত্ব নিয়ে অনেক টানাপড়েন দেখা গিয়েছে।  বিরাট ও রোহিতের সম্পর্ক নিয়েও প্রশ্ন উঠেছে। বলা হচ্ছিল, রোহিতের অধিনায়কত্বে খেলতে চাইছেন না বিরাট আবার উল্টোটাও বিরাটের অধিনায়কত্বে খেলবেন না রোহিত। কারণ চোটের জন্য টেস্ট সিরিজ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। তার পরই রটে যায়, একদিনের ম্যাচে খেলবেন না বিরাট। তবে সব জল্পনার সমাপ্তি ঘটিয়ে দিল বুধবার বিরাট কোহলির সাংবাদিক সম্মেলন।

এদিন সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘‘৮ তারিখ টেস্ট সিরিজের জন্য দল নির্বাচনী মিটিংয়ের দেড় ঘণ্টা আগে আমার সঙ্গে যোগাযোগ করা হয়। আমি টি২০ দলের অধিনায়কত্ব ছাড়ার পর আর আমার এর মধ্যে যোগাযোগ হয়নি। মুখ্য নির্বাচক টেস্টের জন্য যে দলের কথা বলেন তাতে আমরা দু’জনেই রাজি হই।’’ এর সঙ্গে বিরাট জুড়ে দেন, ‘‘কল শেষ হওয়ার আগে আমাকে বলা হয়, ৫ জন নির্বাচক মিলে সিদ্ধান্ত নিয়েছেন যে আমি আর একদিনের দলের অধিনায়ক থাকছি না। আমি জবাবে বলি, ‘ওকে ফাইন’’’।

তবে তিনি এও জানান, তাঁর সঙ্গে রোহিতের কোনও সমস্যা নেই। এবং তিনি একদিনের সিরিজে খেলতে তৈরি। গত কয়েকদিনে বিসিসিআই সভাপতি এই বিষয় নিয়ে বেশ কিছু মন্তব্য করেছেন। যার সঙ্গে বিরাটের এদিনের মন্তব্য অনেকক্ষেত্রেই মিলছে না। সৌরভ বলেছিলেন, তিনি ব্যক্তিগতভাবে বিরাটের সঙ্গে কথা বলেছিলেন রোহিতকে অধিনায়ক করা নিয়ে। তিনি আরও বলেছিলেন, কোহলিকে টি২০ অধিনায়কত্ব ছাড়তে না করা হয়েছিল। কিন্তু কোহলি ঠিক উল্টো কথা বললেন এদিন। তিনি বলেন, তাঁর টি২০ অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত বিসিসিআই খুব সহজেই গ্রহণ করেছিল।

ওডিআই সিরিজে খেলা প্রসঙ্গে বিরাট কোহলি বলেন, ‘‘একদিনের দলে যোগ দেওয়ার জন্য আমি ছিলাম এবং আছি। আমি কখনও বিসিসিআই-এর কাছে বিশ্রাম চেয়ে  যোগাযোগ করিনি। দক্ষিণ আফ্রিকা সিরিজের একদিনের দলের জন্য আমি তৈরি, সব সময়ই তৈরি।’’কিন্তু তেমনটাই রটেছিল। সেই প্রসঙ্গে বিরাটের স্পষ্ট বক্তব্য, সেটা তাঁরাই বলতে পারবেন যাঁরা মিথ্যে লিখছেন। রোহিত প্রসঙ্গে তিনি বলেন, ‘‘রোহিত আর আমার মধ্যে কোনও সমস্যা নেই। আমি গত দু’বছর ধরে এটা বোঝানোর চেষ্টা করছি, এখন আমি ক্লান্ত।’’

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)